Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আরসিবিসি দেশকে ধোঁকা দিতে মামলা করেছে সাংবাদিকদের আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আরসিবিসি নিজের দেশের মানুষকে ধোকা দেয়ার জন্য মামলা করেছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত জাপানী রাষ্ট্রদূত হিরোইয়াহং ইঁংমি এর সাথে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। স¤প্রতি ফিলিপাইনের আরসিবিসি কর্তৃক বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মানহানিকর মামলা দায়েরের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এতে আরসিবিসি কর্মকর্তাদের সত্যি সত্যি আইনি আচরণ মনে হনি। তিনি বলেন, মামলাটা করা হয়েছে তাদের নিজের দেশের মানুষকে ধোকা দেওয়ার জন্য। আচরণ (কন্ডাক্ট) এর কারণেই ফিলিপাইনের সরকার এবং সিনেট বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ হ্যাকিং এর জন্য আরসিবিসিকে দায়ী করেছিল। বাংলাদেশ ব্যাংক আইনী পন্থায় তাদের বিরুদ্ধে কোন মামলা করলে তাতে মানহানিকর কিছু হবে না।
জাপানের সাথে আর কি বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস-এ বিচারপতি নির্বাচন হবে। সেই নির্বাচনে জাপানের একজন বিচারপতি প্রার্থী হতে চান, সেখানে তারা বাংলাদেশের সমর্থন চান। আমি তাকে বলেছি, যেহেতু বাংলাদেশ থেকে এই নির্বাচনে কোন প্রার্থী দেওয়া হবে না তাই এ বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে জাপানের প্রতি সমর্থনের বিষয়টি তাদের জানাবো।
তিনি আরো বলেন, হলি আর্টিজান এর মামলার ঘটনার আপডেটটা তাদের জানানো হয়েছে। হলি আর্টিজান এর মামলার আপডেট জানতে চাইলে মন্ত্রী বলেন, এই মামলাটি এখন বিচারাধীন। এখন পর্যন্ত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। এই বিচারটা অনেক দূর এগিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ