Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ত্রুটি থাকলেও ডাকসু নির্বাচন ইতিবাচক চবিতে ড. হাছান মাহমুদ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘ ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন হয়েছে। ওখানে কিছু ত্রæটি হয়েছে, সেটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বীকার করেছে। তবে নির্বাচন যে হয়েছে এটাই অনেক বড় ইতিবাচক দিক। তাই ‘আমি আশা করব অতি দ্রæত চাকসু নির্বাচনও হবে’। অতি দ্রæত চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচন হওয়া উচিত। গতকাল বৃহস্পতিবার বিজ্ঞান অনুষদ প্রাঙ্গণে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের রসায়ানবিদ্যা বিভাগের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, নেতৃত্ব বিকাশের জন্য ছাত্র সংসদ নির্বাচনের বিকল্প নেই। একটি বিশ্ববিদ্যালয়ের বিকাশ হয় গবেষণা ও প্রকাশনার ওপর। গবেষণার ক্ষেত্রে রসায়ন বিভাগের আরো বেশি জোর দেওয়া দরকার। গবেষণাখাতে সরকারের কাছে বেশি ফান্ড চাওয়া উচিত। গবেষণা ছাড়া রেটিংয়ে বিশ্ববিদ্যালয় এগিয়ে যেতে পারবে না।
উদ্বোধকের বক্তব্যে বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের রসায়ন বিভাগ হাটি হাটি পা পা করে দীর্ঘ ৫০ বছর অতিক্রম করেছে। বিভাগের বহু জ্ঞানী-গুণী পন্ডিত শিক্ষক-গবেষকবৃন্দ তাদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে সৎ, দক্ষ, যোগ্য ও বিজ্ঞান মনস্ক আলোকিত মানবসম্পদ উৎপাদন করে চলেছে। ভিসি এ বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদেরকে এ বিশ^বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন-অগ্রগতিতে দৃশ্যমান অবদান রাখার আহবান জানান।
রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সাবেক মুখ্য সচিব মো. আবদুল করিম ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম। এছাড়া বিভাগের অনান্য শিক্ষকবৃন্দ ধন্যবাদসূচক বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে বিভাগের সাবেক বর্তমান হাজারো শিক্ষার্থীসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু

১৪ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ