Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

মাদক ব্যবসায়ীদের বলছি কঠোর ব্যবস্থা নেব

মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খান কামাল বলেছেন, মাদক ব্যবসা ছেড়ে দেন, অন্য ব্যবসা আছে সেগুলো করেন। তা না হলে কঠোর ব্যবস্থা নেব। বিস্তারিত বলতে চাই না। আপনারা দেখেছেন মাদক ব্যবসায়ীদের পরিণতি কী হয়েছে। গতকাল বৃহস্পতিবার এবিএম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, সবাই সচেষ্ট থাকলে মাদকের বিস্তার রোধ করা সম্ভব। জঙ্গিবাদ প্রসঙ্গে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের রায়ের পর সাঈদীকে চাঁদে দেখা গেছে বলে তাণ্ডব চালানো হয়েছিল। অনেককে তখন হত্যা করা হয়েছে। এরপর আমরা জঙ্গিবাদের পরিকল্পিত উত্থান দেখেছি। ইতালীয় নাগরিক, জাপানি নাগরিকদের হত্যা করা হয়েছিল। হলি আর্টিজানের মতো ঘটনা দেখেছি। এসব ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিদের প্রতিরোধের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর আহ্বানে দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী জঙ্গিদের নির্মূলে কাজ করছে। তবে এখনও পুরোপুরি নির্মূল করা যায়নি। জঙ্গিদের পরিণতির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, জঙ্গিদের লাশ গ্রহণ করেনি পরিবার। আনজুমান মফিদুল ইসলামে দিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম রেজার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবির ও রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল। এর আগে সকালে রাউজান কলেজের পাশে মাস্টারদা সূর্য সেনের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং মাস্টারদা সূর্য সেন মেমোরিয়াল ও পাঠাগার পরিদর্শন করেন তিনি। পরে রাউজান থানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন