Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

মঈনুদ্দিন চিশতি আজমিরীর ওরস মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আনজুম‘ান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় খাজা মঈনুদ্দিন চিশতি আজমিরী (র.) ওরস মাহফিল গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। মাহফিলে বক্তরা বলেন, খাজা মঈনুদ্দিন চিশতি (র.) এ উপমহাদেশে শ্রেষ্ঠ ইসলাম প্রচারক ও প্রতিষ্ঠাকারী, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষের অহংকার ও গৌরবের এবং লাখো ঈমানদারের মুক্তির দিশারী। বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের কোটি কোটি ধর্মপ্রাণ মানুষ নানাবিধ অনুষ্ঠানের মাধ্যমে প্রতি বছর ওরস উদযাপন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক, এসিসটেন্ট জেনারেল সেক্রেটারী এসএম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী প্রফেসর কাজী সামশুর রহমান, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঈনুদ্দিন চিশতি আজমিরীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ