Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আমার ১০ বছর বয়সী মেয়েকে একজন হাফেজ সাহেব আরবী শিক্ষা দেন। নামাজ শেখাতে গিয়ে তিনি বলেছেন, চার রাকাত বিশিষ্ট সুন্নত নামাজের শেষের দুই রাকাতে সুরা ফাতিহার সাথে অন্য সুরা মেলানোর দরকার নেই। মাসয়ালাটি কতটুকু সঠিক?

সোহাগ হোসাইন
ই-মেইল থেকে

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১১:১৯ পিএম

উত্তর : ফরজ নামাজে প্রথম দু’রাকাতের পর আর সুরা মেলাতে হয় না। শেষ দু’রাকাতে শুধু সুরা ফাতিহা পড়লেই চলে। সুন্নাত নামাজ এমন নয়। সুন্নাতে চার রাকাতেই সুরা মেলাতে হয়। মাসয়ালা এটিই সহীহ।

সূত্র : জামেউল ফাতাওয়া, ইসলামী ফিক্হ ও ফাতাওয়া বিশ্বকোষ।
উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী

ইসলামিক প্রশ্নোত্তর বিভাগে প্রশ্ন পাঠানোর ঠিকানা
inqilabqna@gmail.com



 

Show all comments
  • DR. Jahangir Miah ১৫ মার্চ, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    Asalam Walekum Wa Rahmatullahi Wa Barkatuh. O, my lovely Sisters and Brothers - InsaAllah, I am sure that todays topic has been very important for all of us.
    Total Reply(0) Reply
  • XT PLANTER ১৭ মার্চ, ২০১৯, ৫:৪৫ এএম says : 0
    Qalam (68) 36-41. Whose witness is the greatest, Mufti, Maolana, Muhaddis, Maulovi?
    Total Reply(0) Reply
  • MAHMUD ১৫ মার্চ, ২০১৯, ৬:১৫ এএম says : 0
    AS SALAMU ALAIKUM to all Muslims.From boyhood teach by teacher (HUZUR) all FARAZ NAMAZ(IF 03/04 rakat) first 02 rakat after sura FATIHA read any sura. In SUNNAT NAMAZ (if 02/04 rakat) every rakat after sura FATIHA must be read any sura, that is coorect and agree with HONOURABLE OBAIDUR SIR. But by soomebody making confusion in our Muslim society. Request to Muslims if any doubt about any ISLAMIC MASALA, you can asked any ISLAMIC high educated MUFTI,MOULANA and etc, like as ALLAMA MUFTI OBAIDUR SIR.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ