Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাফুফের তদন্ত কমিটি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ক’দিন আগে কটুক্তি করেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন। যার প্রেক্ষিতে তার বিরুদ্ধে বাদী হয়ে ঢাকা মহানগর মুখ্য আদালতে মামলা করেন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের স্থায়ী সদস্য ও বাড্ডা জাগরণী সংসদের সহ-সভাপতি আবু হাসান চৌধুরী প্রিন্স।

মামলা নং ৫৮৫/২০১৯। এই মামলার জের ধরেই গত মঙ্গলবার কিরনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর মুখ্য আদালতের ম্যাজিস্টেট সারাফুজ্জামান আনসারীর কোর্ট। প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির বিষয়টি নাড়া দিয়েছে দেশের সব শ্রেণীর মানুষের মনে। গেল তিনদিন ধরে কিরন ইস্যুতে সারাদেশের ক্রীড়াঙ্গন উত্তপ্ত। এবার নড়েচড়ে বসলো বাফুফেও। কিরনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির ইস্যুকে কেন্দ্র করে তারা গঠন করলো তিন সদস্যের তদন্ত কমিটি। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, এমপি’কে আহবায়ক করে এই কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, এমপি ও সদস্য আব্দুর রহিমকে। এই তদন্ত কমিটি মাহফুজা আক্তার কিরনের বিরুদ্ধে আনিত অভিযোগ পর্যালোচনা করে বাফুফে বরাবরে প্রতিবেদন দাখিল করবে। গতকাল বাফুফের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। তবে তদন্ত কমিটি কতদিনের মধ্যে বাফুফে’র কাছে প্রতিবেদন জমা দেবে তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় মাহফুজা আক্তার কিরনের শাস্তির দাবীতে কাল উত্তপ্ত ছিল চট্টগ্রাম। কিরনের শাস্তি চেয়ে এদিন নগরীর এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ জ ম নাছির উদ্দিন, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মোহাম্মদ রুহুল আমিন, সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মোঃ আলমগীর ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস।

আ জ ম নাছির উদ্দিন তার বক্তব্যে বলেন,‘ দীর্ঘদিন ধরেই দেশের ফুটবলকে কলুষিত করে চলেছেন বাফুফের দুর্নীতিবাজ কর্মকর্তা মাহফুজা আক্তার কিরন। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কটুক্তি করে সীমাহীন দুঃসাহস দেখিয়েছে এই কিরন। অতিসত্বর বাংলাদেশ ফুটবলের সকল প্রকার পদ-পদবী থেকে তাকে বহিস্কার করাতে হবে।’

আগামী সোমবার চট্টগ্রাম থেকে কিরনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার ঘোষণার পাশাপাশি বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ সভা আয়োজন এবং প্রতিটি বিভাগীয় শহরে নুন্যতম ১টি করে মামলা করে এই দুর্নীতিবাজ ফুটবলের কলঙ্কখ্যাত কর্মকর্তাকে আইনের কাঠগড়ায় দাড় করানোর দিক-নির্দেশনা দেয়া হয় সমাবেশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে

১১ সেপ্টেম্বর, ২০১৮
১৪ নভেম্বর, ২০১৭
৮ জানুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন