Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সুনীল অর্থনীতিকে কাজে লাগাতে হবে সেমিনারে নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ির দেশ নয়। এখন এক অপার সম্ভাবনার দেশ। আমাদের বঙ্গোপসাগরে রয়েছে বিশাল সম্পদ-সুনীল অর্থনীতি। সরকার বিশাল অর্থনীতিকে কাজে লাগিয়ে দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে কাজ করছে। এর মাধ্যমে ২০২৫ সালেই জিডিপি প্রবৃদ্ধির হার ডাবল ডিজিটে পৌঁছাবে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বøু ইকোনমি এন্ড সাস্টেইনেবল ডেভেলাপমেন্ট গোল ১৪ : বাংলাদেশ পারসপেক্টিভ’ সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, জাতির পিতা ১৯৭৪ সালে সমুদ্র আইন তৈরি করে দিয়েছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমুদ্র সীমানা বিজয় করেছেন। সমুদ্রের বিশাল এলাকা কাজে লাগাতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ সম্ভব হবে।
খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে সমুদ্র সম্পদের ৯০ ভাগ কাজে লাগাতে পারতাম। আর বাকি ১০ ভাগ নিয়ে আলোচনা করতাম। প্রধানমন্ত্রী দৃঢ়সংকল্প নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সুনীল অর্থনীতিকে কাজে লাগাতে আমাদের সকলকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন