Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডিএসসিসির নতুন ওয়ার্ডে এলইডি বাতি এপ্রিলে কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:২৬ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) বর্ধিত এলাকা অর্থাৎ নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে আগামী এপ্রিল মাসের মধ্যে এলইডি বাতি জ¦লবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কোনাপাড়া এলাকায় ডিএসসিসির নব নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।
সাঈদ খোকন বলেন, ইতোমধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ৬ হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। আগামী এপ্রিলে এসব বাতি জ¦লবে। ডিএসসিসির বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন। দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে।
তিনি বলেন, নব গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ পর্যায়ে। আগামী জুন মাসের মধ্যে এসব কাজ পুরোপুরি শেষ হবে। এছাড়া ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। সেখানে যাত্রবাড়ী থেকে দক্ষিণখান পর্যন্ত বড় রাস্তা হবে।
আগামী ১০ বছরের মধ্যে রাজধানীর উন্নত এলাকার সঙ্গে নব গঠিত ওয়ার্ডগুলোর কোনো পার্থক্য থাকবে না উল্লেখ করে সাঈদ খোকন বলেন, আমরা তিন ধাপে কাজ করব। এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তী প্রজন্ম আধুনিক সুবিধা পাবে।
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ নব নির্বাচিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন। াঈদ খোকন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ