Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

গ্যাসের দাম বাড়লে আন্দোলন : গণফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:২৬ এএম

নতুন করে গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগের কথা ভাবছে সরকার। গ্যাসের দাম বাড়ানো সম্পূর্ণ অযৌক্তিক উল্লেখ করে এই প্রস্তাবের প্রতিবাদ জানিয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে গণফোরাম। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গণফোরাম বলেছে, গ্যাসের দাম বাড়ানো হলে কঠোর কর্মসূচি দেয়া হবে। দলটির তথ্য ও গণমাধ্যম সম্পাদক রফিকুল ইসলাম পথিকের স্বাক্ষরিত বিবৃতিতে এ কথা জানানো হয়।
বিবৃতিতে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব প্রত্যাহারের দাবি জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, গণশুনানির নামে প্রতারণা ও এলএনজি ব্যবসায়ীদের মুনাফার স্বার্থে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ করা না হলে আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে। গ্যাসের মূল্যবৃদ্ধিকে অযৌক্তিক আখ্যা দিয়ে কামাল হোসেন বলেন, এ সিদ্ধান্ত সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যয় বাড়াবে, উৎপাদন ও উন্নয়ন বাধাগ্রস্ত হবে। এ ছাড়া শিল্পকারখানা ও পরিবহনব্যবস্থা হুমকির মুখে পড়বে বলে তিনি উল্লেখ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন