Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

গ্যাসের মূল্য বাড়লে : দুর্বার আন্দোলন মানববন্ধনে মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, নতুন ৫০ কোটি ঘনফুট এলএনজি আসবে বলে গ্যাস কোম্পানিগুলো গ্যাসের মূল্য বাড়াতে চাচ্ছে। একই বছর দু’বার গ্যাসের মূল্য বৃদ্ধি সাধারণ জনগণের জন্য অসহনীয়, হাইকোর্টের রায় বিরোধী। গ্যাসের মূল্য বৃদ্ধি শুধু শিল্প বিকাশকেই বাধাগ্রস্ত করবে না বরং দেশের শিল্পকেও ধ্বংস করবে। তিনি আরো বলেন, গত বছরের অক্টোবর মাসের ১৬ তারিখে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়। এখন আবার গ্যাসের দাম বৃদ্ধি পেলে উৎপাদনকারী ও উদ্যোক্তারা উৎসাহ হারিয়ে ফেলবে। নতুন উদ্যোক্তা তৈরি হবে না। গ্যাস সংকটের কারণে বাসা-বাড়িতে গ্যাস থাকে না। তারপরও গ্রাহকরা বিল দিতে বাধ্য হন। গ্যাসের মূল্য বৃদ্ধি নয়, দুর্ভোগ কমান। গ্যাসের মূল্য বৃদ্ধি জনগণ মানবে না। মূল্যবৃদ্ধি হলে পীর সাহেব চরমোনাইয়েরর নেতৃত্বে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন প্রধান বক্তা মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক ফজলুল হক মৃধা, শহিদুল ইসলাম কবির, মুহাম্মাদ নিজামুদ্দিন, মাওলানা নাজির আহমাদ শিবলী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ