Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাংবাদিকের উপর হামলায় ডুজার নিন্দা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম


 ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নব নির্বাচিত সহ-সভাপতি নুরুল হক নুর বিশ^বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাংবাদিকদের বিবৃতি প্রদানকালে বহিরাগত সন্ত্রাসীদের নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। গতকাল বৃহস্পতিবার সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন এক বিবৃতিতে এই নিন্দা জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডাকসু নির্বাচন পরবর্তীতে গত মঙ্গলবার দুপুরে নব-নির্বাচিত সহ-সভাপতি নুরুল হক নুর টিএসসিতে সাংবাদিকদের বিবৃতি প্রদান করছিলেন, এ সময় বহিরাগতদের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তাঁদের হামলার মুখে পড়েন দৈনিক ভোরের ডাকের বিশ^বিদ্যালয় প্রতিনিধি ও ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য শহীদুল ইসলাম। তিনি নিজের পরিচয় দেওয়ার পরও তাঁকে মারধর করা হয়। শহীদুল ইসলামের উপর হামলার স্থির ও ভিডিও চিত্র ইতোমধ্যে সকল গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে।
প্রকাশিত স্থিরচিত্রের মাধ্যমে একজন হামলাকারীকে বহিরাগত হিসেবে চিহ্নিত করা গেছে। বিবৃতিতে বলা হয়, হামলাকারী বহিরাগত সন্ত্রাসীর ছবি প্রকাশ হওয়ার পরও তার এবং এর সঙ্গে জড়িত অন্য কারো বিরুদ্ধে সংশ্লিষ্ট কারো পক্ষ থেকেই কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অতীতেও বিশ^বিদ্যালয়ে বিভিন্ন সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে, কিন্তু কোনো বিচার হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসা দরকার। বিবৃতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংযত ও দায়িত্বশীল আচরণের আহŸান জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, আমরা সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং প্রকৃত সত্যের উšে§াচন চাই। সেটি নিশ্চিত করতে সাংবাদিকদের ওপর সংগঠিত উদ্দেশ্যপ্রণোদিত হামলার দৃষ্টান্তমূলক বিচারের আহবান জানাই।

 



 

Show all comments
  • Nannu chowhan ১৫ মার্চ, ২০১৯, ৯:০১ এএম says : 0
    Satroliger shontrashider shokol shikkha protishtan theke bohishkar korlei ontoto shikkha protishtaner shanti o shikkhar poribesh ontoto kisota fere ashbe....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন