Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় নিহত ২ বাংলাদেশির পরিচয় মিলেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ২:৫৪ পিএম
 নিউজিল্যান্ডে দুটি মসজিদে হামলার ঘটনায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন বাংলাদেশি রয়েছেন। হামলার ঘটনার পরপরই নিহত দুই বাংলাদেশির পরিচয় পাওয়া না গেলেও পরবর্তীতে তাদের পরিচয় প্রকাশ করা হয়েছে। পাশাপাশি হামলায় আহত হয়েছেন আরো ৮ জন বাংলাদেশি। মসজিদ আল নুর-এ কমপক্ষে ৩০ জন ও পার্শ্ববর্তী লিনউড মসজিদে ১০ জন নিহত হয়েছেন।
 
নিহত দুই বাংলাদেশি নাগরিকের পরিচয় প্রকাশ করেছে নিউজিল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের অনারারি কনসাল শফিকুর রহমান ভুইয়া। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, নিহত দুইজন বাংলাদেশির পরিচয় সম্পর্কে তারা নিশ্চিত হয়েছেন। নিহতদের একজন ড. আবদুস সামাদ। নিহত আব্দুস সামাদ স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক। ড. সামাদ বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন বলেও জানান তিনি।
 
নিহত অন্য বাংলাদেশির নাম মিসেস হোসনে আরা। তিনি একজন গৃহবধূ বলে জানান নিউজিল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের অনারারি কনসাল শফিকুর রহমান ভুইয়া।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ