Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৩:৩৪ পিএম
নিউজিল্যান্ডে দু’টি মসজিদে গুলি চালিয়ে অনেক লোক হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা অর্ডেনের কাছে পাঠানো এক শোক-বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী গুলি চালিয়ে অনেক লোকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
 
শুক্রবার জুমার নামাজ আদায়কালে একাধিক হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রী জাসিন্দা অর্ডেন এই ঘটনাকে ‘নিউজিল্যান্ডের অন্ধকারতম দিন’ হিসেবে বর্ণনা করেছেন।
 
হামলার সময় সেন্ট্রাল ক্রাইস্টচার্চের মসজিদ আল-নূরে মুসল্লিদের অনেক ভিড় ছিল। ক্রাইস্টচার্চের উপ-শহর লিনউডে দ্বিতীয় আরেকটি মসজিদেও হামলা চালানো হয়েছে।
 
স্থানীয় মিডিয়ার খবরে অন্তত নয়জনের মৃত্যুর কথা জানানো হয়েছে এবং সাউথ আইল্যান্ডের এই নগরীটিতে কঠোর নিরাপত্তা অবস্থা বজায় রয়েছে।


 

Show all comments
  • Durbasha durbar ১৫ মার্চ, ২০১৯, ৩:৫৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ । সাথে সাথে সন্ত্রাসীদের খুঁজে বের করার জন্য গোয়েন্দা সাহায্য পাঠিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলে ভালো হতো ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ