Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

লন্ডনের মসজিদগুলোতে নিরাপত্তা জোরদার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৩:৫৭ পিএম
নিউজিল্যান্ডে দুইটি মসজিদে সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে লন্ডনের মসজিদগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শুক্রবারের হামলায় নিউজিল্যান্ডে নিহত হয়েছেন ৪৯ জন। ইংল্যান্ডের রাজধানী লন্ডনের মেয়র সাদিক খান জানিয়েছেন, শুক্রবার অধিক মানুষ মসজিদে যায়। মসজিদগুলোকে ঘিরে উচ্চ পর্যায়ের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এমনকি সশস্ত্র হামলা প্রতিরোধের প্রস্তুতিও নেয়া হয়েছে। এ খবর দিয়েছে বিবিসি অনলাইন।
 
টুইটারে সাদিক খান এ বিষয়টি জানিয়ে টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, নিউজিল্যান্ড থেকে আজ সকালে হৃদয়বিদারক খবর পেলাম। সেখানে নিরিহ মানুষরা শুধুমাত্র তাদের বিশ্বাসের জন্য প্রাণ হারিয়েছেন।
 
যারা এ হামলার মুখোমুখি হয়েছেন তাদের পাশে রয়েছে লন্ডন। আমরা সবসময় এই বৈচিত্রতার পক্ষে থাকব, যা কিছু মানুষ ধ্বংস করতে চায়। এরপরই তিনি লন্ডনের মুসলিমদের উদ্দেশ্যে লেখেন, আমি এখানকার মুসলমানদের আশ্বস্থ করতে চাই। আমি পুলিশের সঙ্গে কথা বলেছি। মসজিদের পাশে কড়া পাহারা থাকবে। টুইটে তিনি সন্দেহজনক কিছু দেখলে পুলিশকে জানানোর আহবান জানান। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডন


আরও
আরও পড়ুন