Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

সেনার তথ্য পাকিস্তানে পাচার ভারতে গ্রেফতার এক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৫:০৭ পিএম

সেনার গুরুত্বপূর্ণ তথ্য পাচার হয়ে যাচ্ছে পাকিস্তানে! জম্মু-কাশ্মীর ইউনিটের সেনা গোয়েন্দা সূত্রে খবরটা এসেছিল পঞ্জাব পুলিশের কাছে। খবরটা পেয়েই তড়িঘড়ি তদন্তে নামে অমৃতসরের স্টেট স্পেশাল অপারেশনস সেল (এসএসওসি)। রাজ্যেরই জালন্ধরের ফাজিলকা থেকে রাম কুমার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে তারা।

পুলিশ জানিয়েছে, তদন্তে নেমে তারা জানতে পারে ফাজিলকা থেকে কেউ এক জন পাকিস্তানের গোয়েন্দাদের সঙ্গে যোগাযোগ রাখছে। শুধু তাই নয়, সেনার গুরুত্বপূর্ণ তথ্য গোপনে পাচার করছে। তার পরই রাম কুমারকে গ্রেফতার করা হয়। রাম কুমারের কাছ থেকে দুটি মোবাইল ফোন এবং চারটে সিম কার্ড উদ্ধার করে পুলিশ।

পুলিশের দাবি, জেরায় ধৃত ব্যক্তি স্বীকার করেছে ভারত-পাক সীমান্তে ভারতীয় সেনার বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য, সীমান্তে সেনার গতিবিধি সংক্রান্ত খবর আইএসআই এজেন্টদের কাছে পৌঁছে দিত সে। কখনও সরাসরি, কখনও হোয়াটসঅ্যাপের মাধ্যেমে ওই তথ্য পাচার করত বলে জানিয়েছে রাম কুমার। আর এর বিনিময়ে মোটা টাকাও পেত সে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন