Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

হে আল্লাহ হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়ে যায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৬:৫৮ পিএম

নিউজিল্যান্ডের পূর্বাঞ্চলীয় সাউথ আইল্যান্ডের পূর্ব উপকূলবর্তী বৃহত্তম নগরী ক্রাইস্টচার্চে বন্দুক হামলার ঘটনায় নিজেকে বাঁচাতে মসজিদের বাথরুমের জানালার কাঁচ ভেঙে পালিয়েছেন হামলার সময় সেখানে উপস্থিত এক মুসল্লি। ভয়াবহ এই হামলার ঘটনায় অন্য এক প্রত্যক্ষদর্শী প্রার্থনা করে বলেছিলেন, ‘হে আল্লাহ আমার কাছে আসার আগেই যেন এই হামলাকারীদের গুলি শেষ হয়ে যায়।’ নাম প্রকাশে অনিচ্ছুক এই প্রত্যক্ষদর্শীরা মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে ঘটনা সময়কালীন নিজেদের পরিস্থিতির বর্ণনা দিতে গিয়ে এসব কথা জানান।

মসজিদের বাথরুমে আটকে পড়া সেই প্রত্যক্ষদর্শী বলেন, ‘এ দিন বেশ কয়েকজন সন্ত্রাসী মিলে আচমকা মসজিদের ভেতর প্রবেশ করে গুলি বর্ষণ করতে থাকে। এ সময় আমি মসজিদের বাথরুমে লুকিয়ে ছিলাম।’ ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেছেন, ‘আমি বাথরুমে যাওয়ার জন্য সেখানকার দরজা খুলতেই তারা গুলি ছুড়তে শুরু করে। গুলির শব্দে আমি মনে মনে ভাবছিলাম, কী হচ্ছে এ সব! কিন্তু দেখলাম তারা অনবরত গুলি করেই যাচ্ছে। পরিস্থিতি দেখে বাথরুমের জানালার কাঁচ ভেঙে ফেলি এবং তখনও তারা গুলি করেই যাচ্ছিল।’

ঘটনার আরেকজন প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আমি দোয়া করছিলাম হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়ে যায়।’ তিনি বলেন, ‘আমি খালি ভাবছিলাম, হামলাকারীর গুলি শেষ হয়ে যাওয়া দরকার। তাই আমি শুধু অপেক্ষা করছিলাম আর দোয়া করছিলাম, হে আল্লাহ হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়ে যায়।’

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে ক্রাইস্টচার্চের পৃথক মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন বাংলাদেশীসহ ৪৯জন নিহত ও ৪৮জন আহত হয়েছেন। অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা।

 



 

Show all comments
  • Shahinur islam ১৬ মার্চ, ২০১৯, ৭:৫৯ এএম says : 0
    Dormer manos o odormer manos sobie manos.manos hotta kora kono dorme boydo na.eta pap.pap besi hole,sokol manos er upor allah naraj hon.sokol onnay hotta bondo hok.allah sokol manos er ontore santi den.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ