Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

কোনো শক্তিই পাকিস্তানকে ধ্বংস করতে পারবে না : সেনাবাহিনী

পাকিস্তানের বিরুদ্ধে সত্য-মিথ্যা অনেক কথাই ছড়ানো হয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে নানান ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে পাকিস্তানের জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল জুবাইর মাহমুদ হায়াত বলেন, আমাদের বিরুদ্ধে সত্য মিথ্যা অনেক কথাই ছড়ানো হয়। তথ্যপ্রযুক্তির এ সময়ে তরুণদের জাতীয়তাবোধ রক্ষা করতে হবে। সোশ্যাল মিডিয়ায় অনেক মিথ্যাকে রংচং মাখিয়ে সত্য বানানো হয়, যা তরুণদের মানসে বিভ্রান্তি তৈরি করে। এ জন্য আমাদের জাতীয়তাবাদের চর্চা বাড়াতে হবে। কারণ এ তরুণদের হাতেই পাকিস্তানের পতাকা ওঠবে। তিনি বলেন, যতদিন তরুণদের হাতে দেশের পতাকা থাকবে, ততদিন বিশ্বের কোনো শক্তিই পাকিস্তানকে ধ্বংস করতে পারবে না। বৃহস্পতিবার এই হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল জুবাইর মেহমুদ হায়াত। ইউনিভার্সিটি অব করাচিতে এক সম্মেলনে বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, পাকিস্তানিরা আলাদা বৈশিষ্ট্যের। আমরা ৭০ বছর আগে একটি জাতিতে পরিণত হয়েছি। আমাদের সংস্কৃতি শত শত বছরের পুরনো। বিশ্বের কোনো শক্তিই পাকিস্তানকে ধ্বংস করতে পারবে না। ভারতে বিভিন্ন ধরনের প্রতিকূল পরিস্থিতির শিকার মুসলিমদের ব্যাপারে পাকিস্তানি এই সেনা কর্মকর্তা বলেন, সেখানে মুসলিমদের বাড়ি-ঘর জ্বালিয়ে দেয়া হয়েছে। সেখানে বসবাসকারী ৪২ শতাংশ মুসলিমকে গ্রহণ করেনি ভারত। দেশটির জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির এই চেয়ারম্যান বলেন, পাকিস্তানের প্রতিষ্ঠাতা জিন্নাহ বলেছেন, মুসলিমরা সংখ্যালঘু নয়; তারা একটি জাতি। পাকিস্তান সবসময় একটি ইসলামি রাষ্ট্র হিসেবে পরিচালিত হবে; যা সবার জন্য সমান। তিনি আরো বলেন, পাকিস্তানের ৬৬ ভাগ মানুষের বয়স ৩০ এর নিচে। তারুণ্য নির্ভর এমন দেশ পৃথিবীতে অনেক কমই রয়েছে। তারুণ্যের এ বিপুল সম্ভাবনা আমাদের কাজে লাগিয়ে উপকৃত হতে হবে। এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৬ মার্চ, ২০১৯, ৪:২২ এএম says : 0
    এই সমস্থ কথা কি ভাবে বলতে হয় শিখতে হইবে। আল্লাহ তা'আলাকে স্বরণ করো গুয়াতুমি ছেরে দাও। দুনিয়ার ইতিহাসে কি যে কলংকময় ইতিহাস রচনা করিয়াছো একমাত্র গুয়াতুমির কারণে। একমাত্র পথ আর মত ইসলাম। কি করেছো? ভারত করতিক মানূষের উপর যে জুলুম হইতেছে আর বারমা কত বড় পাগলা কুকুর। জানা আছে।? একটু বুজার চেস্টা করো। ok .
    Total Reply(0) Reply
  • Md Mehmud ১৬ মার্চ, ২০১৯, ১:২৫ এএম says : 0
    কারা যেন কষ্ট পাচ্ছে
    Total Reply(0) Reply
  • জাহিদ হাসান ১৬ মার্চ, ২০১৯, ১:২৭ এএম says : 0
    ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Aluiddin Alauiddin ১৬ মার্চ, ২০১৯, ১:২৭ এএম says : 0
    অহংকার পতোনের মুল
    Total Reply(0) Reply
  • Md Sajedul Haque ১৬ মার্চ, ২০১৯, ১:২৭ এএম says : 0
    যদি একমাত্র আল্লাহ সহায় থাকেন?
    Total Reply(0) Reply
  • নয়ন মজুমদার ১৬ মার্চ, ২০১৯, ১:২৮ এএম says : 0
    আবেগ।
    Total Reply(0) Reply
  • Uttam Datta ১৬ মার্চ, ২০১৯, ১:২৮ এএম says : 0
    Jongi der moto kotha
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন