Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

ফুটবলারদের স্বস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনায়ু ক্রিকেটাররা নিরাপদে থাকায় দোহায় বিশেষ কন্ডিশনিং ক্যাম্পে থাকা ফুটবলাররা স্বস্তি প্রকাশ করেছেন। তথ্যটি গতকাল বিকেলে নিশ্চিত করেন অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে দোহায় থাকা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মিডিয়া অফিসার খালিদ মাহমুদ নওমী। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানান, ঘুম থেকে উঠেই বিভিন্ন টিভি চ্যনেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই হামলার খবর জানার পর থেকে উদ্বিগ্ন হয়ে পড়েন কাতারে অবস্থানরত ফুটবলাররা। তারা বিভিন্নভাবে খবর নেয়ার চেষ্টা করেন ক্রিকেটারদের সর্বশেষ কী অবস্থা। খালিদ মাহমুদ নওমী বলেন, ‘নিউজিল্যান্ডে আমাদের ক্রিকেটারদের আল্লাহ রক্ষা করেছেন, এ জন্য ফুটবলারদের মধ্যে স্বস্তি এসেছে। তবে তাদের মধ্যেও একটা ভয় সৃষ্টি হয়েছে। এমন অঘটন তো যে কোনো স্থানেই ঘটতে পারে।’
গতকাল রাতে প্রস্তুতি ম্যাচ থাকায় অনুশীলন ছিল না লাল-সবুজ ফুটবলারদের। সকালের নাস্তার পর তারা সব সময় ক্রাইস্টচার্চের খবর নেয়ার চেষ্টা করেছেন। চোখ রেখেছেন টিভি পর্দার বিভিন্ন চ্যানেলে। দলের সবাই হোটেলের পাশে একটা মসজিদে জুমার নামাজ পড়েছেন। ক্রিকেটাররা নিরাপদ থাকায় তারা জুমার নামাজের পর আল্লাহর শুকরিয়া আদায় করেন এবং ক্রিকেট দল যেনো ভালোভাবে দেশে ফিরে আসতে পারেন এ জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেছেন।

বাফুফের মিডিয়া অফিসারের সঙ্গে কথা বলার সময় ফুটবলাররা দুপুরের খাবার শেষ করে বিশ্রামে ছিলেন। যে কারণে তাদের কারো সঙ্গেই কথা বলা সম্ভব হয়নি। নওমী বলেন, ‘পৃথিবীর কোথাও এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটুক তা কেউ চাননা। যখন জানা গেছে, ক্রাইস্টচার্চে বাংলাদেশিরাও নিহত হয়েছেন তখন ফুটবলাররা বেশি আতঙ্কিত হয়ে পড়েছিলেন। আমাদের ক্রিকেটাররা মসজিদে প্রবেশের আগেই হামলা হয়েছে এবং টাইগাররা ভালো আছেন জানার পর কিছুটা স্বস্তি আসে ফুটবলারদের মাঝে।’ তিনি জানান, দোহায় ফুটবলাররা কঠোর নিরাপত্তার মধ্যেই আছেন।

এদিকে দেশে আল্লাহ’র শুকরিয়া আদায় করেন জাতীয় দলের সাবেক ফুটবলার জাহিদ হাসান এমিলি, জাতীয় হকি দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, ডিফেন্ডার মামুনুর রহমান চয়ন, আরচ্যার ইমদাদুল হক মিলন, স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও দেশের দ্রুততম মানবী শিরিন আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন