Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাকিবের স্বস্তি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সব কিছু ঠিক থাকলে টেস্ট অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানেরও থাকার কথা ছিল ক্রাইস্টচার্চে। কিন্তু আঙুলের চোটের কারণে পুরো সিরিজই ছিলেন খেলার বাইরে। তবে শেষ টেস্টের আগের দিন এমন এক ঘটনা ঘটেছে সেখানে, সাকিব হয়ত না থাকাতেই এখন পাচ্ছেন স্বস্তি। তবে তার বড় স্বস্তি সতীর্থরা নিরাপদে থাকায়। ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলায় মর্মাহত সাকিব জানিয়েছেন শোক আর নিন্দা।

গতকাল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বন্দুকধারীর গুলিতে তিন বাংলাদেশিসহ এখন পর্যন্ত ৪৯ জনের নিহত হওয়ার খবর দিয়েছে সেখানকার পুলিশ। দুই মসজিদের মধ্যে হেগলি ওভাল মাঠের কাছের মসজিদের জুম্মার নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার। গোলাগুলির খবর পেয়ে অল্পের জন্য রক্ষা পান তারা।

বাংলাদেশের নিয়মিত টেস্ট অধিনায়ক এই ঘটনা জানার পরই নিউজিল্যান্ডে থাকা সতীর্থদের খোঁজখবর নিয়েছেন। পরে নিজের টুইটারে লিখেছেন, ‘নিউজিল্যান্ডের গুলির ঘটনায় আমার বলার কিছু নাই, শুধু বলছি আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা যে আমার ভাইয়েরা আমার সতীর্থরা রক্ষা পেয়েছে।’

নিজের ফেসবুক পাতায় সাকিব অবশ্য আরেকটি বিশদভাবে পুরো ঘটনার প্রতিক্রিয়া দিয়েছেন। তাতে তার কণ্ঠ থেকে ঝরেছে একই সঙ্গে ঝরেছে শোক, ক্ষোভ আর মর্মবেদনা, ‘যেকোনো ধরনের সন্ত্রাসী কর্মকান্ডই দুঃখজনক। ব্যাপারটা আরও শোচনীয় হয় যখন সন্ত্রাসী কার্যক্রম চালানো হয় কিছু নিষ্পাপ প্রার্থনারত মানুষের উপর।দুর্ঘটনায় নিহত সকল বিদেহী আত্মার শান্তি কামনা করছি। কাপুরুষোচিত এই ঘটনায় স্বজন হারানো শোক-সন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি সমবেদনা। মহান আল্লাহকে ধন্যবাদ আমাদের দলের প্রত্যেক ক্রিকেটারকে হামলা থেকে নিরাপদে রাখার জন্যে। যত দ্রুত সম্ভব নিরাপদে যেন তারা দেশে ফেরে সেই কামনাই থাকলো।’

ক্রাইস্টচার্চের দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় বাতিল হয়েছে দুদলের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। শনিবার যেদিন শুরু হওয়ার কথা ছিল টেস্ট সেদিনই দেশের বিমান ধরছে বাংলাদেশ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন