Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

লক্ষ্য মোদির আসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

তার রাজনীতিতে প্রবেশ নিয়ে আলোচনা কম হয়নি। এবার জল্পনা লোকসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধীর প্রতিদ্ব›িদ্বতা নিয়ে। ইতিমধ্যেই গোরক্ষপুরে তাকে প্রার্থী চেয়ে পোস্টার পড়ে গেছে কংগ্রেসের। যদিও তা খারিজ করে দিয়েছে হাইকম্যান্ড। তবে রাজনৈতিক মহলে জোর গুজব, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেন্দ্র বারাণসী থেকেই প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী ভদরা। প্রসঙ্গত, কংগ্রেস কর্মীদের অধিকাংশই চাইছেন, বারাণসী থেকে প্রার্থী হন প্রিয়াঙ্কা।
গুজব আরও বেড়েছে প্রিয়াঙ্কার সাম্প্রতিক রাজনৈতিক সূচি প্রকাশ্যে আসার পর।
সংবাদসংস্থার খবর অনুযায়ী, পদ্মা নদীতে (ভারতে গঙ্গা) তিন দিনের যাত্রা করবেন সোনিয়া-তনয়া। ১৮ মার্চ প্রয়াগরাজের ছটনাগ থেকে স্টিমার বোটে করে সফর শুরু করবেন প্রিয়াঙ্কা। যাত্রাপথে বিভিন্ন ঘাটে থেমে, স্থানীয়দের সঙ্গে আলাপ করবেন তিনি। এরপর ২০ মার্চ তার সফর শেষ হবে বারাণসীর অসি ঘাটে। পদ্মায় মোট ১৪০ কিলোমিটার সফর করবেন তিনি। উল্লেখযোগ্য ভাবে, কংগ্রেস দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে। তবে তাতে সোনিয়া-রাহুলের নাম থাকলেও প্রিয়াঙ্কার নাম ছিল না।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার বারাণসী গিয়ে, শহরের প্রাচীনতম এই ঘাট পরিষ্কার করেছিলেন মোদি। ঘোষণা করেছিলেন স্বচ্ছ ভারত প্রকল্পের। মোদি ছাড়াও বারাণসী থেকে প্রতিদ্ব›িদ্বতার কথা ঘোষণা করেছেন দলিত নেতা তথা ভিম আর্মির প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর আজাদ। সম্প্রতি এই সংঘর্ষে আহত হওয়ার পর হাসপাতালে গিয়ে, তার সঙ্গে সাক্ষাৎ করেন প্রিয়াঙ্কা। খবর এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন