Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

গণভবনে যাওয়ার ব্যাপারে ইতিবাচক ভিপি নুর

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে নির্বাচিত প্রতিনিধিদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকাল ৪টায় সাক্ষাতের সময় নির্ধারণ করা হয়েছে। গতকাল প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে যাবার ব্যাপারে ইতিবাচক মত ব্যক্ত করেছেন নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।
গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থানরত শিক্ষার্থীদের দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ বিষয়ে কথা বলেন। নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী দাওয়াত দিয়েছেন। আমাদের সবার উচিত সেখানে যাওয়া। তবে আমি অন্যান্য হলে যারা স্বতন্ত্রভাবে নির্বাচিত হয়েছেন তাদের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব, তারা সম্মতি দিলে যাবো। তিনি বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। বিশ্ববিদ্যালয়গুলো নিয়েও তার দায়িত্ব রয়েছে। পজেটিভভাবে আমি যাওয়ার পক্ষে। প্রধানমন্ত্রীর সামনে যেন আমরা আমাদের সমস্যাগুলো তুলে ধরতে পারি। তবে আমি আন্দোলনকারী ভাই-বোনদের সঙ্গে কথা বলে এবং যারা এ নির্বাচনে অংশ নিয়েছে তাদের সঙ্গে কথা বলে ফাইনাল ডিসিশন নেবো। আশা করি, তারা হয়তো সম্মতি দেবে। নুর বলেন, আমি এ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংগঠনের নামে সন্ত্রাসীদের হাতে বার বার রক্তাক্ত হয়েছি। তখন আমার এ ভাই-বোনরাই আমার পক্ষে দাঁড়িয়েছে। তারা না চাইলে দায়িত্ব গ্রহণ কিংবা দেখা করতে যাওয়ার প্রশ্নই উঠে না। গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ উঠলেও ভিপি হিসেবে নির্বাচিত হয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর। একই প্যানেল থেকে সমাজসেবা পদে আখতার হোসেন নির্বাচিত হলেও কেন্দ্রীয় সংসদের বাকি ২৩টি পদ পায় ছাত্রলীগ। নির্বাচনের পর থেকেই অন্যান্য সংগঠনগুলোর পক্ষ থেকে পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলন অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ