Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডে আমাদের কোনো মিশন নেই

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।
গতকাল শুক্রবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেন, নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো মিশন নেই। তাই আমরা ভিন্নভাবে খবর সংগ্রহ করছি।
তিনি বলেন, আমাদের ক্রিকেটাররা সুস্থ আছেন। সবাই ঘটনাস্থল থেকে ফিরে গেছেন। জুমার নামাজের কিছুক্ষণের মধ্যে দুটি মসজিদে একসঙ্গে হামলা চালিয়েছে। যে অস্ত্রগুলো দিয়ে গুলি চালানো হয়েছে, এগুলোতে সাইলেন্সার লাগানো ছিল বলে শব্দ হয়নি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেয়া হয়েছে এমনটি তার জানা নেই।
নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।
আবদুল মোমেন বলেন, হামলার খবর পেয়ে আমরা খুব চিন্তিত ছিলাম। আমাদের ক্রিকেট টিম ওখানে ছিল। সৌভাগ্যের বিষয় ক্রিকেটাররা মসজিদে পৌঁছার আগেই গোলাগুলি হয়। তারা নিরাপদে রয়েছেন।
এদিকে সিলেট ব্যুরো জানায়, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ