Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে তিন দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানমালা উদ্বোধন

‘অর্থনৈতিক মুক্তির দিকে ধাবিত হচ্ছে জাতি’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০২ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম জেলা শিশু একাডেমী মিলনায়তনে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ইতিহাসের রাখাল রাজা।

তিনি শুধুই বাঙালি ও বাংলাদেশের নন, বিশ্বের মুক্তিকামী মানুষের শৃঙ্খল মোচনে প্রেরণার উৎস হয়ে থাকবেন। যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করে তারা মানবসভ্যতার ইতিহাসকেই অস্বীকার করে। তিনি বলেন, বাঙালি আজ গর্বিত জাতি। আমরা অর্থনৈতিক মুক্তির দিকে ধাবিত হচ্ছি। উন্নয়নের মহাসড়কে উত্তীর্ণ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন।
এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধুর শততম জন্মদিন উদ্যাপন পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। স্বাগত বক্তব্য দেন পরিষদের প্রধান সমন্বয়কারী মো. খোরশেদ আলম। আরও বক্তব্য রাখেন প্রকৌশলী মোহাম্মদ হারুন, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, মীরসরাই উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম, প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া, চট্টগ্রাম জেলা শিশু একাডেমীর শিশু বিষয়ক কর্মকর্তা নার্গিস সুতলানা প্রমুখ।
আজ (শনিবার) পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। প্রধান আলোচক থাকবেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ