Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

রাসূলে মোস্তফার নূরানী সওগাত কাগতিয়াতে

মাহফিলে প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্ল­াহ্

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০২ এএম

কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর আল্লামা প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, আল্লাহকে পাবার গভীর আগ্রহে, নবী প্রেমের নিবিড় সাগ্রহে শরণাপন্ন হলে মানুষের অভ্যন্তরীণ লতিফাসমূহে জারি হয় জিকিরে খোদার গুনগুন গুঞ্জরণ। এমনিভাবে নূর জগতের ক্বলবের সাথে ধূলীর জগতে অবস্থিত মানুষের ক্বলবের সংযোগ সাধিত হয়। রাসুলে মোস্তফার এ নূরানী সওগাত মিলে কাগতিয়া দরবার শরীফে।

তিনি গতকাল শুক্রবার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে পবিত্র মি’রাজুন্নবী (সা.) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা শায়খ ছৈয়্যদ স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ পটিয়া রতনপুর ও পটিয়া পৌরসভা শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন ।
তিনি আরও বলেন, কাগতিয়ার এ দর্শনে খোদায়ীভাবে সুদর্শন হয়ে উঠলে প্রত্যেক ব্যক্তি, পৃথিবীতে বাড়বে শান্তির ব্যপ্তি, সমাজ হবে প্রেমশুদ্ধ জয়গানে মুখরিত, সত্যিকারের আলোকিত ভাবে রাষ্ট্রে বইবে শান্তির সুরভিত সুঘ্রান।
পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক মুহাম্মদ হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী, গহিরা ডিগ্রী কলেজের অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ নাছির উদ্দীন, অধ্যাপক মোহাম্মদ অলি আহাদ চৌধুরী।
মাহফিলে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি আল্ল­ামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, এশায়াত সম্পাদক আল্ল­ামা মুহাম্মদ এমদাদুল হক মুনিরী, আল্ল­ামা মোহাম্মদ সেকান্দর আলী প্রমুখ। মিলাদ শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন