Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

মানিকগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ৩

২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০২ এএম

যশোর থেকে পোল্ট্রি মুরগিবোঝাই একটি পিকআপ ঢাকা যাচ্ছিল। ভোর সাড়ে ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গি এলাকায় পৌঁছলে পাটুরিয়া ফেরিঘাটগামী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন ও হাসপাতাল নেয়ার পথে আরো একজন নিহত হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় নাটোরে মাটিবাহী ট্রাক্টরের চাপায় ১ পথচারী, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পিকআপভ্যান এক চালক, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাস চাপায় এক নারী, টাঙ্গাইলের সখীপুরে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক মাদরাসা শিক্ষক ও ময়মনসিংহের তারাকান্দায় এক মাদরাসাছাত্রীসহ ৮জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :

সাটুরিয়া (মানিকগঞ্জ) : ঢাকা-আরিচা মহাসড়কের নয়াডিঙ্গি এলাকায় ট্রাক ও পোল্ট্রি মুরগিবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা আরিচা মহাসড়কের রাইজিং স্পিনিং মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। হঠাৎ কুয়াচ্ছন্ন হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। নিহতরা হলেন পিকআপ চালক চাঁন মিয়া (৩০), হেলপার হাবিব শেখ (২৩) ও পোল্ট্রি ব্যবসায়ী জিল্লুর রহমান (৪০)। দুর্ঘটনার কারণে মহাসড়কে আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ঘটনাস্থলেই হাবিব ও জিল্লুর নিহন হন। আর গুরুতর অবস্থায় চাঁন মিয়াকে মানিকগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসকরা তাকে আশঙ্কাজনক অবস্থায় মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেয়ার পথে মারা যান তিনি। গোলড়া হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান জানান, ময়নাতদন্তের জন্য লাশ মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ট্রাকচালক-হেলপারকে আটকের চেষ্টা চলছে।

নাটোর : নাটোরে মাটিবাহী ট্রাক্টরের চাপায় এমদাদুল হক (৩২) নামে এক পথচারী নিহত হয়েছে। গতকাল সকালে সদর উপজেলার হালসা গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত এমদাদুল হক সদর উপজেলার হালসা ইউনিয়নের মাটিকোপা গ্রামের জহুরুল হকের ছেলে। এসময় বিক্ষিপ্ত এলাকাবাসী ওই সড়কে চলাচলকারী তিনটি ট্রাক্টরে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ফরিদুল ইসলাম ও নিহতের পরিবারের সদস্যরা জানান, এমদাদুল হক সকাল ৯ টার দিকে জমি থেকে বাড়ীর দিকে আসছিল। এ সময় পথে হালসা বাজার থেকে মাটিবাহী একটি ট্রাক্টর তাকে চাপা দিয়ে চলে যায়। এতে এমদাদুল হক ঘটনাস্থলেই মারা যায়। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পরলে এলাকাবাসী বিক্ষিপ্ত হয়ে ওই সড়ক দিয়ে চলাচলকারী তিনটি ট্রাক্টরে আগুন ধরিয়ে দেয়। পরে নাটোর থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়নগঞ্জের রূপগঞ্জে একটি পিকআপভ্যান চাপায় আব্দুর রহমান (৪৫) নামের চালক ওই পিকআপভ্যানের চাপায় নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার কাঞ্চন সেতুর পশ্চিম পার্শের এশিয়ান হাইওয়ে সড়কে ঘটে এ দুর্ঘটনা। নিহত আব্দুর রহমান চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার রোস্তমপুর এলাকার মৃত হাকিম আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ শহিদুল আলম জানান, সকালে কাঞ্চন সেতুর পশ্চিম পার্শের এশিয়ান হাইওয়ে সড়কে ঢালে ইঞ্জিন চালু পিকআপভ্যানটি রেখে অপর আরেকজন চালকের সঙ্গে কথা বলছিলেন আব্দুর রহমান। পরে পেছন থেকে তিনি দেখতে পান ঢালে রাখা পিকআপভ্যানটি চলন্ত অবস্থায়। এসময় দৌড়ে গেইট খোলে উঠতে গিয়ে পিকআপের চাপায় চালক আব্দুর রহমানের মৃত্যু হয়। এক পর্যায়ে আব্দুর রহমানকে চাপা দিয়ে পিকআপটি খাদে পড়ে যায়।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাস চাপায় অটোরিক্সা যাত্রী এক নারীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে ঈশ্বরগঞ্জ ব্র্যাক অফিসের সম্মুখে একটি বাস অটোরিক্সাকে চাপা দিলে আসমা আক্তার (৩০) গুরুতর আহত হন। তাকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। নিহত আসমা উপজেলার সোহাগী ইউনিয়ন ভালুকবের গ্রামের আবুল খায়েরের স্ত্রী।
টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক মাদরাসা শিক্ষক নিহত হয়েছেন। নিহত শিক্ষকের নাম মতিউর রহমান (৪৮)। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা-সাগরদিঘী সড়কের কচুয়া দেওয়ান বাড়ি মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত মতিউর রহমান উপজেলার সখীপুর উপজেলার কচুয়া গ্রামের বাসিন্দা এবং স্থানীয় কাহারতা মাদরাসার সহকারী মৌলভী শিক্ষক। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সখীপুর থেকে মালবাহী একটি ট্রাক কচুয়া দেওয়ান বাড়ি মোড় এলাকায় পৌছালে অপরদিক থেকে আসা ওই মোটরসাইকেলের সেঙ্গে সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় নুপুর (১৫) নামের এক মাদরাসা ছাত্রী নিহত হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা-হালুয়াঘাট মহাসড়কের ধলীবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত নুপুর ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের আশি পাঁচ-কাহনিয়া গ্রামের রুহুল আমিনের মেয়ে। স্থানীয় সূত্র জানায়, সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ধলীবাজার এলাকায় সড়ক পার হচ্ছিল নুপুর। এ সময় ময়মনসিংহগামী একটি দ্রুতগতির ট্রাক তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হয় সে। তারাকান্দা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ বলেন, পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ