Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিসিকের ৩০ মিনিটের উচ্ছেদ অভিযান

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট মহানগরীর বন্দরবাজার সিটি পয়েন্ট থেকে গতকাল (বুধবার) বেলা পৌনে ৩টায় ফুটপাথ ও সড়কে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান শুরু করে সিটি করপোরেশন (সিসিক)। উচ্ছেদ অভিযান নগরীর চৌহাট্টা পয়েন্টে গিয়ে যখন শেষ হয়, তখন ঘড়ির কাঁটায় বেলা সোয়া ৩টা। ৩০ মিনিটের এই উচ্ছেদ অভিযানে বন্দরবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত অবৈধভাবে দখল করে রাখা ফুটপাথ ও সড়ক দখলমুক্ত করা হয়।
সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের নেতৃত্বে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শরীফুজ্জামানের উপস্থিতিতে উচ্ছেদ অভিযানে সিসিকের কনজারভেন্সি শাখার ৫০ জন পরিচ্ছন্নতাকর্মী অংশ নেয়। একটি বুলডোজার, ৯টি ট্রাক ও একটি ট্রাক্টর নিয়ে অভিযান চালানো হয়। অভিযানে ওই এলাকার ফুটপাথ ও সড়কে অবৈধভাবে গড়ে তোলা গাড়িস্ট্যান্ড, হকারদের আস্তানা, অবৈধ স্থাপনা, ফেস্টুন-ব্যানার প্রভৃতি অপসারণ করা হয়।
সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, নগরীর প্রাণকেন্দ্র হিসেবে বিবেচিত বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টাকে কেন্দ্র করে বিশেষ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এসব এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে, সড়ক ও ফুটপাথ দখলমুক্ত রাখতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিকের ৩০ মিনিটের উচ্ছেদ অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ