Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মৌলবাদ মুক্ত রাখতে আহ্বান শিক্ষামন্ত্রীর

চাঁদপুর প্রতিনিধি | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১:৪২ পিএম

শিক্ষা গ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদের সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মৌলবাদ মুক্ত রাখতে আহ্বান জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি শনিবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই আহ্বান জানান।
এসময় দীপু মনি বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী দিনগুলোতে শিক্ষার মানোন্নয়নে আমরা বদ্ধপরিকর। শিক্ষার মানোন্নয়নের মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা যেন জ্ঞানার্জনের পাশাপাশি তারা যেন মানবিকতা, নৈতিক গুণাবলী সম্পন্ন হয়ে সত্যিকারের দেশ প্রেমিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্যে আমরা চেষ্টা করছি।
শিক্ষা মন্ত্রী বলেন, আমরা চাই সন্ত্রাস, জঙ্গিবাদ, মৌলবাদসহ যত নেতিবাচক দিক আছে সেগুলো থেকে আমাদের শিক্ষার্থীদেরকে, আমাদের নতুন প্রজন্মকে মুক্ত রাখতে হবে। আমরা আশাকরি আমাদের শিক্ষা ব্যবস্থায় সেই মান নিয়ে আসবে পারবো। যার মাধ্যমে আমরা তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো, এবং আমাদের দেশে এই যে জঙ্গিবাদ, মৌলবাদ এর মধ্য থেকেও শিক্ষার্থীরা সম্পূর্ণভাবে মুক্ত থাকতে পারবে। সন্ত্রাসের হাত থেকে মাদকের হাত থেকে মুক্ত থাকতে পারবে। সেই ক্ষেত্রে অবশ্যই ক্রীড়া, সংস্কৃতি চর্চার বিরাট অবদান রয়েছে।
দীপু মনি নিউজিল্যান্ডে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, আল্লাহর কাছে আমাদের অশেষ কৃতজ্ঞতা আমাদের জাতীয় দল ঘটনাস্থলে থাকলেও সবাই নিরাপদে রয়েছে। এই হামলায় বাংলাদেশী নাগরিকদের নিহত হওয়ার ঘটনায় তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষা বোর্ডের সচিব সাহিদুল কবির, জেলা প্রশাসক মাজেদুর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালসহ সুধীজন।
পরে তিনি চাঁদপুর সরকারি মহিলা কলেজ ও পুরান বাজার ডিগ্রী কলেজে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ