Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় নিহত বাংলাদেশি ড. সামাদের স্ত্রী জীবিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৩:৪৯ পিএম

নিউজিল্যান্ডের দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন বলে জানিয়েছেন দূতাবাসের অনারারী কনসাল শফিকুর রহমান। এর আগে ওই হামলায় অন্তত তিনজন বাংলাদেশি নিহত হয়েছিল বলে জানানো হলেও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা এখন বলছেন সংখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল। খবর বিবিসি বাংলার

দূতাবাসের অনারারী কনসাল শফিকুর রহমান শুক্রবার জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন এবং নিউজিল্যান্ডে তাদের বাড়িতে অবস্থান করছেন বলে ড. সামাদের ছেলে তারেক দূতাবাসকে জানিয়েছেন।

তিনি বলেন, মোট নিহত বাংলাদেশির সংখ্যা এখন দুইজন। নিহতের সংখ্যা নিয়ে কনফিউশন হলেও এটা ভালো দিক যে একজন জীবিত আছেন বলে জানা গেলো।

এর আগে নিহত বাংলাদেশির সংখ্যা তিনজন বলে উল্লেখ করা হয়েছিল। এর মধ্যে ড. আবদুস সামাদের স্ত্রী, যাকে নিখোঁজ হিসেবে বিবেচনা করা হচ্ছিল। পরে শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। যদিও পরে ড. সামাদের পরিবার দূতাবাসকে জানায় যে, তার খোঁজ পাওয়া গেছে এবং তিনি সুস্থ আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রাইস্টচার্চ হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ