Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৩:৫২ পিএম

হাইকোর্টের আদেশে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। শুক্রবার রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার রোখছানা বেগম নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করেন। বিষয়টি নিশ্চিত করে রোখছানা বেগম জানান, এবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গত ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল ইসলাম। তার জমা দেওয়া মনোনয়নপত্রে তাকে সমর্থনকারী ২৫০ জন ভোটারের জমা দেওয়া তালিকা থেকে পাঁচজন ব্যক্তির কাছে যাচাই করতে গেলে একজনকে মৃত পাই। আর সেজন্যই ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এরপর তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করেন। সেই আপিলে প্রার্থীতা খারিজ হয় নাজমুল ইসলামের। পরে তিনি ২৬ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট পিটিশন (পিটিশন নং-২১০৮/২০১৯) দায়ের করলে শুনানি শেষে হাইকোর্ট থেকে তার পক্ষে রায় পান। হাইকোর্ট থেকে তার রায়ের কপি আমরা পাইনি। হাইকোর্ট বাংলাদেশ নির্বাচন কমিশনে তার রায়ের কপি পাঠিয়েছেন।
তিনি আরও জানান, শুক্রবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি আদেশ পাই। ওই আদেশে নাজমুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণ করে তার অনুকূলে প্রতীক বরাদ্দ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে বলা হয়েছে ও আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে মর্মে লেখা রয়েছে। পরে রাতেই ওই উপজেলার নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করা হয়। উল্লেখ্য, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চাওয়া নাজমুল ইসলাম আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক। নাজমুল ইসলামসহ এখন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হলেন ছয় জন। এ ছাড়া আরও রয়েছেন ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ