Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

ক্রাইস্টচার্চ ছেড়ে ঢাকার পথে বাংলাদেশ দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৪:৩১ পিএম | আপডেট : ১২:০৮ এএম, ১৭ মার্চ, ২০১৯

কথাছিল প্রয়োজনে আলাদা ফ্লাইটে হলেও যত দ্রুত সম্ভব নিউজিল্যান্ড ছাড়তে চায় বাংলাদেশ দল। তার আর প্রয়োজন পড়েনি। গুরুত্ব অনুধাবন করে দেশটির সর্বাত্মক সহযোগীতায় এক ফ্লাইটেই ক্রাইস্টচার্চ ছেড়েছে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা। শনিবার সকাল থেকে শুরু হওয়ার কথা ছিল ক্রাইস্টচার্চ টেস্ট। বদলে যাওয়া বাস্তবতায় ঐদিন এই শহরকেই বিদায় জানায় বাংলাদেশ দল।

ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় শেষ টেস্ট বাতিল হওয়ার পর নিউজিল্যান্ড থেকে আজ রাতেই ঘরে ফিরছে বাংলাদেশ। দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানিয়েছেন, শনিবার স্থানীয় সময় দুপুর ১২টায় রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পা রাখবে দল।

শুক্রবার জুমার নামাজের আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে নিহত হয় ৪৯ জন। দুই মসজিদের একটি, আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। বাংলাদেশ দল যেখানে অনুশীলন করছিল, সেই হ্যাগলি ওভালের কাছেই আল নূর মসজিদ। অল্পের জন্য দল রক্ষা পায় হামলার শিকার হওয়া থেকে।

team1

গতকাল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বন্দুকধারীর গুলিতে এখন পর্যন্ত ৪৯ জনের নিহত হওয়ার খবর দিয়েছে সেখানকার পুলিশ। এরমধ্যে আছেন দুজন বাংলাদেশিও। দুই মসজিদের মধ্যে হেগলি ওভাল মাঠের কাছের মসজিদের জুম্মার নামাজ পড়তে গিয়েছিল বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার। কিন্তু মসজিদের প্রবেশের আগেই তারা সেখানে গোলাগুলির খবর পান। পরে বাস থেকে নেমে হ্যাগলি পার্কের মাঝ দিয়ে ফিরে আসেন মাঠে। পরে অল্পের জন্য নিজেদের রক্ষা করে হোটেলে ফেরেন তারা।

team2

এই ঘটনার পর তাৎক্ষণিকভাবেই বাতিল হয়ে যায় বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। বিসিবি প্রধান জানান বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে যোগাযোগ করে এবং নিউজিল্যান্ড বোর্ড এবং দেশটির সরকারের পূর্ণ সহযোগীতায়ই ক্রিকেটারদের দ্রুত ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে।

মুশফিকদের বিদায় বেলায় ক্রাইস্টচার্চ বিমানবন্দরে ছিল কড়া নিরাপত্তা। বাহিনীর সদস্যরার এই অনাকাক্সিক্ষত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন।

team3



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন