Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

কাল বগুড়ার ১২ উপজেলায় নির্বাচন

ভোটের মাঠে নেই উৎসাহ উত্তাপ, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২

বগুড়া থেকে মহসিন রাজু | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৪:৩৫ পিএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামীকাল ১৮ মার্চ বগুড়ার ১২ উপজেলার নির্বাচন। ভোটের মাঠে সরকারি দল সমর্থিত প্রার্থীরা বিনা বাধায় সরবে এবং বিএনপি থেকে বহিষ্কৃতরা একই সাথে সরকারি দল ও বিরোধি দল বিএনপির বাধার মুখে গোপনে ও নীরবে প্রচারণা চালালেও ভোটারদের মধ্যে কোন রকম উৎসাহ লক্ষ্য করা যায়নি , ভোটের মাঠে নেই কোন উত্তাপ। ইতোমধ্যেই শেরপুর উপজেলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু ও আদমদীঘি উপজেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজু বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে বলে জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানান হয়েছে।

সূত্রে জানায় ,বাকী ১০ উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ৪০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীটায় রয়েছে। উপজেলা নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে প্রতিদ্বন্দ্বিতা এবং নির্বাচন কার্যক্রমে সম্পৃক্ততার অভিযোগে বগুড়া জেলার ৩০ জন বিএনপি নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে।
নির্বাচনে উপজেলাওয়ারী প্রাথীর্রা হলো সোনাতলায় চেয়ারম্যান ২ জন, ভাইস চেয়ারম্যান ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন। শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন। কাহালুতে চেয়ারম্যান ৩ জন, ভাইস চেয়ারম্যান ৬ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন। গাবতলীতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন। শাজাহানপুরে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। শেরপুরে চেয়ারম্যান পদে এবং ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে শুধু মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছে। বগুড়া সদরে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, সারিয়াকান্দিতে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন, দুপচাঁচিয়ায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, ধুনটে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, নন্দীগ্রামে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং আদমদীঘিতে চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
নির্বাচনে সরকারদল সমর্থিত প্রার্থীরা নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর আছে বললেও স্বতন্ত্র প্রার্থারা বলছেন ভিন্ন কথা । স্বত্রন্ত্র প্রার্থীরা বলেছেন , সরকারি দলের সমর্থকরা নিয়মিত ভাবে তাদেরকে শারীরীকভাবে নাজেহাল করছে । পোষ্টার ছিঁড়ে ফেলছে , প্রচার মাইক ভেঙে ফেলছে , কর্মিদের মারধর করছে , এসবের প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে গেলেও কোন লাভ হচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ