Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলায় শিক্ষার মান উন্নয়নের লক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৪:৪৫ পিএম

শিক্ষার মান উন্নয়নের লক্ষে ভোলার লালমোহনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।গতকাল সকাল ১০ টায় লালমোহন সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে স্কুলের নিচ তলায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমির সভাপতিত্বে এ সমাবেশ হয়। সভায় অভিভাবক গন তাদের অনেক অভিযোগ তুলে বলেন ভোলার জেলায় লালমোহন মাধ্যমিক বিদ্যালয় নামকরা স্কুল। কিন্তু শিক্ষকদের অবহেলা, নিয়মিত ক্লাস না হওয়ার,নোট গাইডের মাধ্যমে লেখা পড়া,মেইন বই না পড়ার কারণে স্কুলের দিন দিন অধঃপতন হচ্ছে। ছাত্ররা নিয়মিত ক্লাসে আসছে না, পড়ার ক্ষত্রে মনোযোগী হচ্ছে না
অনেক সময় রাজনৈতিক প্রভাবেও এ হচ্ছে বলে আলোচনায় উঠে আসে। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লালমোহন পৌর সভার আ'লীগ সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি শফিকুল ইসলাম বাদল,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম,একাডেমিক সুপার ভাইজার মদন মোহন মন্ডল, প্রধান শিক্ষক সহ অভিভাবক,গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভাপতি ও ইউএনও হাবিবুল হাসান রুমি তার বক্তব্যে বলেন আগামী ১৫ দিনের মধ্যে এ স্কুলে নতুন উদ্যোমে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য যত বড় কঠিন সিধ্বান্ত নেয়া প্রয়োজন সেটা তিনি করবেন। সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নিয়মিত ক্লাস করার আদেশ করেন। সকল ছাত্রদের একই ড্রেসে আসতে হবে,নিয়মিত পিটি করতে হবে,বিজ্ঞান ল্যাবট্ররী কাজ করতে হবে ছাত্রদের। শিক্ষকদের সরকারী নিয়ম অনুযায়ী চাকুরী করার নির্দেশ দেন। অন্যথা বিধি অনুসারে ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দেন। অভিভাবকদের সচেতন হওয়ারও পরামর্শ দেন। উল্লেখ তিনি লালমোহনে যোগদানের পর লালমোহনের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনা,মাদক,ইভটিজিং,বাল্য বিবাহ সহ অনেক কঠিন সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ কাজ করেছেন।যা ইতিমধ্যে মানুষের মাঝে প্রশংসার দাবী রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ