Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

শাবির কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের রজত জয়ন্তী ২৮-২৯ মার্চ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৫:২৬ পিএম | আপডেট : ৫:৫৪ পিএম, ১৬ মার্চ, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজত জয়ন্তী উৎসব আগামী ২৮-২৯ মার্চ অনুষ্ঠিত হবে। শনিবার তিনটায় বিভাগের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রজত জয়ন্তী উৎসবের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আগামী ২৮ মার্চ সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার সালমা আক্তারের সভাপতিত্বে চিফ প্যাট্রন হিসেবে থাকবেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও এমিরেটাস অধ্যাপক ড. ইকবাল মাহমুদ উপস্থিত থাকবেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বিভাগটির প্রতিষ্ঠাতা প্রধান ড. জয়নাল আবেদিন, আইইবি’র সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর উপস্থিত থাকবেন। পরে ক্যাম্পাসে র‌্যালী অনুষ্ঠিত হবে। দিনের অন্যান্য আয়োজনের মধ্যে পিঠা উৎসব, গেম শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

২৯ মার্চ দ্বিতীয় দিনের আয়োজনের মধ্যে রয়েছে অ্যালামনাই এসোসিয়েশন গঠন, গেম শো, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও কনসার্ট। এই রজত জয়ন্তী উৎসবে সহযোগী হিসেবে রয়েছে প্যাসিফিক জিনস, এপিক গ্রুপ, এমবিএম গার্মেন্টস, বেঙ্গল এপিক গ্রুপ, রিজেন্সী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার সালমা আক্তার, উৎসবের সদস্য সচিব অধ্যাপক ড. সালাতুল ইসলাম মজুমদার, অধ্যাপক ড. তামেজ উদ্দিন, সহযোগী অধ্যাপক মো. মুহিবুল আলম, ড. মো. জাকির হোসেন, ড. মো. মোস্তাফিজুর রহমান, প্রভাষক দেলোয়ার হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯৩-৯৪ সেশনে চালু হওয়া এ বিভাগটি থেকে এখন পর্যন্ত ২০টি ব্যাচ স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ