Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সংসদ উপনেতার দুই পুত্র মুখোমুখি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৫:৫৯ পিএম

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় আগামীকাল ১৮ মার্চ-এর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন নিয়ে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর দুই পুত্র বাবলু চৌধুরী ও লাবলু চৌধুরী মুখোমুখি অবস্থান নিয়েছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে। সৈয়দা সাজেদা চৌধুরীর বড় পুত্র বাবলু চৌধুরী নগরকান্দা আওয়ামীলীগের সভাপতি। দলীয় সিদ্ধান্তে ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান সরদারকে উপজেলা নির্বাচনে মনোনয়ন দিয়েছেন। অপরদিকে সৈয়দা সাজেদা চৌধুরীর দ্বিতীয় পুত্র লাবু চৌধুরী স্বতন্ত্র প্রার্থী কাজী শাহজামান বাবুলকে নির্বাচনে সমর্থন দিয়েছেন। দীর্ঘদিন বাবলু চৌধুরী নগরকান্দায় অবস্থান না করায় এই সুযোগে লাবু চৌধুরী সালথা-নগরকান্দায় এসে মায়ের পক্ষে রাজনীতি দেখাশুনা করেন। ওই আলোকেই দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়েছেন লাবু চৌধুরী।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মনিরুজ্জামান সরদার জানান, লাবু চৌধুরী নির্বাচনের শুরু থেকেই আওয়ামীলীগের নেতাকর্মীদের নৌকার প্রতীকে ভোট না দেওয়ার জন্য ভয়ভীতি দেখিয়ে আসছেন। আমার অনেক ভোটাররা লাবু চৌধুরীর ভয়ে আমার নির্বাচনী প্রচার প্রচারণাও চালাতে পারছে না। এই আলোকে শুক্রবারে নগরকান্দা উপজেলার আওয়ামীলীগের সভাপতি বাবলু চৌধুরী নগরকান্দায় এসে আমার নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করলে প্রশাসনের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে বাবলু চৌধুরীকে নগরকান্দা থেকে চলে যেতে অনুরোধ করেন।
সম্প্রতি উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা করে লাবু চৌধুরীকে দলীয় গঠণতন্ত্র বিরোধী কর্মকান্ড থেকে বিরত থাকতে জানানো হয়। তার পরও তিনি দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে নৌকার বিপক্ষে অপরপক্ষে শেখ হাসিনার বিপক্ষে কাজ করছেন। ও বর্ধিত সভায় জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট সুবল সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক আইভি মাসুদ, সাবেক ছাত্রনেতা অনিমেষ রায়, সোহেল রেজা বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ