Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

ক্রাইস্টচার্চে দুই বাংলাদেশি নিহত, নিখোঁজ তিন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৭:০৪ পিএম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন এবং তিন জন নিখোঁজ আছেন। এছাড়া হাসপাতালে ভর্তি আছেন পাঁচজন।
শনিবার ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিক্যাব) এর ২১ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।


পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, নিহত দুই জন হলেন ড. মো. আবদুস সামাদ ও হোসনে আরা পারভীন। যারা এখনও নিখোঁজ রয়েছেন তারা হলেন- মোজাম্মেল হক, জাকারিয়া ভুঁইয়া ও শাওন। এছাড়া পাঁচ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে লিপি ও মোতাত্তিমের অবস্থা গুরুতর। রুবেল, ওমর ফারুক ও শাহজাদা আলী হাসপাতালে ভর্তি আছেন।
শাহরিয়ার আলম বলেন, অস্ট্রেলিয়ার মিশন উপপ্রধান তারেক আহমেদ এবং অস্ট্রেলিয়ার ফকল্যান্ডের অনারারি কনসাল শফিকুর রহমান এখন ক্রাইস্টচার্চে রয়েছেন। তারা গোটা বিষয়টি তদারকি করছেন।
এদিকে গত শুক্রবার অস্ট্রেলিয়ায় বাংলাদেশি দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনজন নিহতের খবর জানানো হয়। আর অকল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান শনিবার গণমাধ্যমকে জানান, ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত সাত বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। হাসপাতালে গুরুতর আহত অবস্থায় রয়েছেন দুইজন। এর মধ্যে একজন নারীর বুকে গুলি ঢুকে পিঠ দিয়ে বেরিয়ে গেছে। আরেকজনের পায়ে গুলি লেগেছে। তার সেই পা কেটে ফেলতে হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ