Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

ভিডিও কনফারেন্সে বরিশালের দুই সাংগঠনিক কমিটি পুনর্গঠনের নির্দেশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৭:২০ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ১৬ মার্চ, ২০১৯

দলের কেন্দ্রীয় কার্যালয়ে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির ১০জন নেতার সঙ্গে কথা বলে বিএনপির দুটি সাংগঠনিক কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। উভয় কমিটি থেকে ৫ জন করে নেতা ভিডিও কনফারেন্সে অংশ নেন বলে একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে। তারেক রহমান দলটির তৃনমূলের সার্বিক পরিস্থিতি জেনে ৬ এপ্রিলের মধ্যে কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। 

দলটির নেতারা জানান, ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত তারেক জিয়া বিএনপির নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন। বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি নেতাদের সঙ্গে তারেক জিয়া একঘণ্টা কথা বলেন। মেয়াদোত্তীর্ন কমিটি এবং তৃনমূলে স্থবিরতার খবর জেনে ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে জেলা কমিটি পর্যন্ত পুনর্গঠনের নির্দেশ দেন তিনি। কমিটিতে বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নেতাদের কর্মপন্থা প্রণয়ন করে এ কাজ সম্পন্ন করতে নির্দেশ দেন তারেক জিয়া। বিএনপি নেতারা জানান, তারেক জিয়া তাদেরকে আগামী ৬ এপ্রিল দুই জেলা কমিটির সঙ্গে পরবর্তী ভিডিও কনফারেন্স করে কমিটি পুনর্গঠনের বিষয়ে অবহিত হবেন বলেও জানিয়েছেন।
এসব বিষয়ে বরিশাল উত্তর সাংগঠনিক জেলা বিএনপির সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ সাংবাদিকদের জানান, তারেক জিয়া তাদের কাছে জানতে চান কমিটিগুলো কবে নাগাদ গঠন হয়েছে। পরবর্তীতে তিনি ওয়ার্ড পর্যায় থেকে কমিটি পুনর্গঠনের জন্য বলেছেন। দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি এবায়দুল হক চাঁনও দলকে শক্তিশালী করতে তৃনমূল থেকে নতুন কমিটি গঠন করার বিষয়ে তারেক জিয়ার নির্দেশনার কথা জানিয়েছেন। নির্দেশ বাস্তবায়নে চলতি মাসেই পদক্ষেপ গ্রহণের কথা জানিয়েছেন দুটি জেলা কমিটির নেতৃবৃন্দ।
বরিশাল উত্তর জেলা বিএনপির কমিটি গঠিত হয় এক দশক আগে ২০০৯ সালে। ২০১৩ সালে দক্ষিণ জেলা কমিটি গঠিত হয়। একই অবস্থা উপজেলা ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলোর। তবে মাঠ পর্যায়ের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়েই সব ধরনের সিদ্ধান্ত গ্রহণের ওপর গুরুত্বারোপ করেছেন রাজনৈতিক পর্যবেক্ষক মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন