Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

১২ এপ্রিল মোদীর বায়োপিক মুক্তি, তোলপাড় ভারতের রাজনীতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৭:২৬ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক নির্মিত হচ্ছে। একটি অতি সাধারণ পরিবার থেকে মোদীর গুজরাটের মুখ্যমন্ত্রী ও দেশের প্রধানমন্ত্রী হওয়ার কাহিনী তুলে ধরা হচ্ছে চলচ্চিত্রটিতে। এতে মোদীর ভূমিকায় অভিনয় করেছেন সুরেশ ওবেরয়। এছাড়াও রয়েছেন, বোমান ইরানি, মনোজ যোশী, জরিনা ওয়াহাব, বরখা বিস্ত। খুব বেশি দিন হয়নি সে খবর প্রকাশ পেয়েছে। এরইমধ্যে আবার নতুন খবর প্রকাশ পেয়েছে সে দেশের গণমাধ্যমে। আর এ নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে দেশটির রাজনীতিতে। কারণ মোদীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’র কাজ নাকি অল্প কিছু দিনের মধ্যেই সম্পন্ন হবে। আর চলচ্চিত্র মুক্তি দেওয়া হবে আগামী ১২ই এপ্রিল।

আর এখানেই যতো আপত্তি। কারণ ১১ই এপ্রিল ভারতের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের মাত্র এক দিনের মাথায় চলচ্চিত্রটি মুক্তি মেনে নিতে পারছেন না বিরোধী দলীয় নেতা-কর্মী সহ অনেকে। ফলে ধারণা করা হচ্ছে ফের একদফা তোলপাড় হতে পারে দেশটির রাজনীতিতে।
ভারতের জাতীয় দৈনিকগুলোর খবরে বলা হয়েছে, পরিচালক উমঙ্গ কুমার চলচ্চিত্রটির বেশিরভাগ শুটিং সেরে ফেলেছেন উত্তরাখন্ডে। বাকীটা হবে মুম্বইয়ে। গেল ১০ মার্চ পর্যন্ত শুটিং হয়েছে উত্তরাখন্ডে। গেল বুধবার (১৩ মার্চ) থেকে শুটিং হচ্ছে মুম্বইয়ে। চলচ্চিত্রটির প্রযাজক সন্দীপ সিং একটি টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন, ঋষিকেশ, হরসিল সহ উত্তরাখন্ডের বিভিন্ন জায়গায় শুটিং হয়েছে। এখন মুম্বইয়ে শুটিংয়ের দিকে তাকিয়ে রয়েছি।
গেল বছর মুক্তি পেয়েছিল ‘অ্যক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। এনিয়ে শোরগোল তুলেছিল কংগ্রেস। অভিযোগ, চলচ্চিত্রটিতে মনমোহন সিংকে সোনিয়া ও রাহুলের হাতের পুতুল হিসেবে দেখানো হয়েছে। এবার ভোটের আগে নয়, ভোটের মধ্যেই মুক্তি পাচ্ছেন নরেন্দ্র মোদীর বায়োপিক। ফলে ফের একদফা শোরগোল ওঠার সম্ভাবনা রয়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ