Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

একটি জিনিসের প্রতি আকৃষ্ট হয়ে অভিনয়কে ‘না’ আমিরের!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৮:০৪ পিএম

সম্প্রতি জীবনের ৫৪ বছর পার করেছেন বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খান। এ সময়ের বেশির ভাগ ক্ষেত্রে তিনি নিজেকে ভিন্ন ভিন্ন আঙ্গিকে প্রতিষ্ঠা করার চেষ্টা করেছেন। জীবনের শুরুতে তিনি একজন খেলোয়ার হিসেবে প্রতিষ্ঠা পেতে বেশ চেষ্টা করেছিলেন। তবে সেটা আর চালিয়ে যেতে পারেননি। কারণটা অবশ্যই বুঝতেই পারছেন। শুরু করেন অভিনয়। খ্যাতির শীর্ষে অবস্থানরত এই সুপারস্টারকে অভিনয়ে এসেও অন্য আকাশে উড়তে দেখা গিয়েছে। করেছেন পরিচালনাও। এছাড়া প্রযোজক হিসেবেও তার সুনাম রয়েছে মুম্বাই চলচ্চিত্রে। তবে একাধিক কর্মক্ষেত্রে জড়িয়ে গেলেও তিনি অভিনয়কে কখনো না বলতে পারেননি। আর কবেই বা অভিনয়কে না করবেন সেটাও পরিষ্কার জানাতে পারেননি অভিনেতা। তবে একটা বিষয় আমির নিশ্চিত করে বলতে পারেন, বেচে থাকার আরো অনেকটা বছর অভিনয়ের সঙ্গেই থাকবেন তিনি।
সম্প্রতি আমির খান জানিয়েছেন, যেদিন সিদ্ধান্ত নেবেন যে সম্পূর্ণ রূপে চলচ্চিত্র নির্মাতা হয়ে যাবেন, সেদিনই পুরোপুরি ভাবে অভিনয়কে না বলে দেবেন।
আমির বলেন, ‘আমি চলচ্চিত্র তৈরির প্রতি আকৃষ্ট। ইতোমধ্যেই আপনারা দেখেছেন আমি যৌথ ভাবে ‘তারে জমিন পর’ চলচ্চিত্রটি পরিচালনা করেছি। আমি চলচ্চিত্র নির্মাণ এবং অভিনয় দু’টোকেই অনেক ভালোবাসি। আমি দু'টোকেই বিচ্ছিন্ন করে দেখতে পারি না। কিন্তু এখন এতটুকু বলতে পারি যে, একজন অভিনেতা হিসেবেই যেহেতু আমার কর্মজীবন শুরু করেছি। সেহেতু আমি যখনই একজন পূর্ণাঙ্গ চলচ্চিত্র নির্মাতা হয়ে উঠব তখন আমি অভিনয় পুরোপুরি ভাবে বন্ধ করে দেবো। তবে এখনই অভিনয় বন্ধ করতে চাই না। তবে আমি আমার ভেতরে পরিচালক সত্ত্বাকেও ধরে রেখেছি।’
প্রযোজক হিসাবে, আমির ‘লগান’, ‘তারে জমিন পর’, ‘জানে তু... ইয়া জানে না’, ‘পিপলি লাইভ’, ‘ধোবি ঘাট’, ‘দিল্লি বেলি’, ‘তালাশ’, ‘দঙ্গাল’ এবং ‘সিক্রেট সুপারস্টার’ চলচ্চিত্র প্রযোজনা করেছেন। আমিরের কথায়, তার লক্ষ্য ভালো চিত্রনাট্যকে সমর্থন করা, কেবল অর্থ উপার্জন করা তার লক্ষ্য নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ