Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

শেখ হাসিনার সরকার ধর্মবান্ধব সরকার- এমপি সাইমুম সরওয়ার কমল

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৮:০৭ পিএম | আপডেট : ৮:০৮ পিএম, ১৬ মার্চ, ২০১৯

কক্সবাজার সদর রামুর এমপি কমল বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। পেছনে তাকাবার কোন সুযোগ নেই। শেখ হাসিনার সরকার ধর্মবান্ধব সরকার। আধুনিক শিক্ষার পাশাপাশি ইসলামি শিক্ষার ব্যাপক উন্নয়ন সাধন করেছে। মাদরাসা শিক্ষার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক।

রামু মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া আলিম মাদরাসার প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী সভায় এমপি কমল প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, এই মাদরাসার জন্য তিনি আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। এই মাদরাসায় মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অনুদানে একটি ভবন
নির্মিত হয়েছে। ভবনটির নাম করন করা হয়েছে শেখ হাসিনা ভবন। সুযোগ হলে আরো একটি ভবন তিনি করে দেবেন বলে জনান।
তিনি বলেন নিউজিল্যান্ডে মসজিদে নামাজ পড়ার সময় এক সন্ত্রাসী অত্যন্ত নির্মমভাবে আমার মুলিম ভাইদের হত্যা করেছে। এটি অত্যন্ত নির্মম। এতদিন মুসলমানদের বিরুদ্ধে জঙ্গিবাদের অপবাদ দেয়া হত। কিন্তু নিউজিল্যান্ডের ঘটনা কি কোন মুসলমান করেছে। সে একজন খ্রীস্টান সন্ত্রাসী।
এমপি কমল বলেন, আমরা মুসলমান, আমরা সন্ত্রাসকে ঘৃণা করি। তিনি মাহাাথির মুহাম্মদের উদ্বৃতি দিয়ে বলেন আমাদের শ্রেষ্ট সংবিধান হচ্ছে আলকুআন। এই মাদরাসা কুআন শিক্ষার মাধ্যমে সমাজে শান্তি শৃঙ্খলা ও সম্প্রীতি শিক্ষা দিয়ে থাকে। মাদরাসা শিক্ষর্থীদের অনেক বড় হতে হবে। অনেক বড় স্বপ্ন দেখতে হবে।
যে যতবড় শিক্ষিত তিনি তত মর্যাদাবান। তিনি তত সম্মানিত।
এমপি কমল বলেন, কোন শিক্ষা শ্রেষ্ট তা নিয়ে বিতর্ক থাকতে পারে। যে যে শিক্ষায় শিক্ষিত তিনি তা নিয়ে শান্তিপূর্ণভাবে সমাজ উন্মেনয়নে ভূমিকা রাখলে আমাদের সমাজ এগিয়ে যাবে। তবে ধর্মীয় অন্য সব শিক্ষার পূর্ণতা এনে দেয় বলে মন্তব্য করেন এমপি কমল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন বিশিষ্ট আলেমে দ্বীন সীতাকুন্ড আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হক, রামু ডিগ্রি কলেজের প্রিন্সিপাল আব্দুল হক, রামু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ, ওই মাদরাসার সুপার মাওলানা মোহাম্মদ রফিক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদ্রাসার পরিচালনা কমিটির সাবেক সভাপতি গ্যাস উদ্দিন কোম্পানি, সাংবাদিক শামসুল হক সারেক, মাওলানা আবুল মনজুর, শফিউল্লাহ ও প্রাক্তন ছাত্র শরিফুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন