Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ক্রাইস্টচার্চের মসজিদে হামলার একদিন পর সউদী বাদশাহর শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৮:৫১ পিএম

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলায় ৪৯ জন মুসলমান নিহত হওয়ার একদিন পর শোক জানালেন সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

শনিবার এক টুইটবার্তায় নৃশংস এ ঘটনার নিন্দা জানিয়ে সউদী বাদশাহ হামলাকারীর সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

সউদী আরবের প্রভাবশালী গণমাধ্যম আল আরাবিয়া জানায়, নামাজরত অবস্থায় মুসল্লিদের ওপর শেতাঙ্গ বন্দুকধারীর চালানো স্মরণকালের ইতিহাসে বর্বরোচিত এ হামলাকে ভয়ঙ্কর সন্ত্রাসী কাজ বলে অভিহিত করেছেন সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

টুইটারে দেয়া শোকবার্তায় তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই জানিয়ে সউদী বাদশাহ বলেন, সন্ত্রাসীরা ধর্ম ও মানবতার শত্রু ।

ভয়াবহ এ হামলায় নিহত মুসল্লিদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সালমান বিন আবদুল আজিজ তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

এর আগে সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান নিউজিল্যান্ড সরকারের কাছে শোকবার্তা পাঠিয়েছেন। শোকবার্তায় সমবেদনার পাশাপাশি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে নিউজিল্যান্ড সরকারকে সউদী আরবের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন