Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিরোধীদের নিয়ে নৌকাকে হারাতে চায় বিদ্রোহীরা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

শেষ বেলায় পৌঁছেছে নির্বাচনী প্রচার প্রচারণা। দল মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী হয়েছেন আ.লীগ ঘরণার অনেক প্রার্থী। তাদের আর্শীবাদ স্থানীয় এমপি বা দলের গ্রুপবাজ অনেক নেতা। স্থানীয় এলাকায় একক আধিপত্য গড়ে তুলতে পছন্দের প্রার্থীদের বিজয় নিশ্চিতে পর্দার আড়ালে চালিয়ে যাচ্ছেন বিরামহীন চেষ্টায় তারা। এতে ঘরের ঘরের শক্রতে আক্রান্ত হওয়ার উপক্রম এখন সিলেটে নৌকা। নৌকাকে ধরাশায়ী করতে সরকার বিরোধীদের ভোট আদায়ে নানা কায়দায় চালাচ্ছেন প্রত্যক্ষ পরোক্ষভাবে। ফলশ্রুতিতে তৃণমুলে নৌকার ভোটাররা চরম বিব্রত।
সুযোগ সন্ধানীরা এমন পরিস্থিতি খুব উপভোগ করছে। তারা ছড়িয়ে দিচ্ছে বিষবাস্প দলের নেতাকর্মীদের মধ্যে। শাসক দলের কর্মী সমর্থক নির্বাচন কেন্দ্রিক স্বার্থে পরস্পর এখন প্রতিপক্ষ। এতে করে তৃণমুলে বিরাজ করছে ব্যাপক উত্তেজনা।
২য় দফায় সিলেটে উপজেলা নির্বাচন কাল। বিভাগের চার জেলার সবকয়টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে উপজেলা নির্বাচনে বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অংশগ্রহণ না করা এবং অনেক উপজেলায় আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় নির্বাচন অনেকটা নিরুত্তাপ। প্রচার-প্রচারণায় প্রার্থী ও তাদের গুটিকয়েক সমর্থকদের দিনভর দৌড়ঝাঁপ লক্ষনীয় হলেও মিলছে না সাধারণ ভোটারদের সাড়া।
স্থানীয় তথ্যে মতে, উপজেলা নির্বাচনের অংশগ্রহণকারী অনেক প্রার্থীই নির্বাচনের ব্যাপারে ভোটারদের সাড়া নেই কেনো সে ব্যাপারে বিভিন্ন সভায় বক্তব্য দিয়েছেন। তারা জানিয়েছেন, মানুষ ভোটের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে, তাঁরা মনে করেছেন ভোট দেওয়া না দেওয়া সমান হয়ে গেছে।’ তবে নির্বাচন নিয়ে ব্যস্ত শাসকদলের প্রার্থী ও দলের বিদ্রোহীরা। তারা ভোটারের উপস্থিতি বাড়াতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শাসক দলের বিদ্রাহীরা বিরোধী দলের কর্মী সমর্থকদের মূল্যায়ন করছেন নির্বাচনী বৈতরণী পার করতে। তাদের পাশে নিয়ে ঘুরছেন নির্বাচনী মাঠে। বিরোধী দলের নেতাকর্মীরা শাসক দলের বিদ্রোহী প্রার্থীদের ছায়ায় আশ্রয় নিয়ে ফুরফুরে মেজাজে। বরং বিদ্রোহী প্রার্থীদের পাশে বসে গলা ফাটিয়ে নৌকার বিরুদ্ধে ফুলঝুঁরি ছড়াচ্ছে।
তাদের কথায় আগুন ঝরলেও নিরূপায় নৌকা ও আ‘লীগের তৃণমুলের নিবেদিত কর্মী সমর্থক। পরিবেশ পরিস্থিতিতে মনে হচ্ছে বিরোধী দলের নেতাকর্মীদের সরব ও নিরব সমর্থন নিয়ে নৌকাকে ডুবিয়ে, বিদ্রোহীরা জয়ের স্বাধ নিতে চায়, সেই সাথে বিরোধী দলের নেতাকর্মীরা তৃপ্ত হতে চায়, নৌকার পরাজয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ