Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ সচিবালয়ের মতো অন্যান্য দফতরে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী সমপদগুলোর পদবী ও বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের বয়স ৪৯ বছর অতিক্রম করলেও আমরা প্রজাতন্ত্রের কর্মচারীরা পদবী-বেতন-গ্রেডের বৈষম্যের শিকার। একই যোগ্যতা, বেতন স্কেল, পদবী ও কর্মপরিধি নিয়ে প্রজাতন্ত্রের সব দফতরের প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমপদ সৃষ্টি হলেও ১৯৮৪ সালে শুধু বাংলাদেশ সচিবালয়ের বর্ণিত পদগুলোর মধ্যে উচ্চমান সহকারীদের বেতন স্কেল বাড়িয়ে দেওয়া হয়। পরবর্তীতে ১৯৯৫, ৯৭ ও ৯৯ সালে তৎকালীন সরকার প্রজ্ঞাপন দ্বারা শুধু সচিবালয়ের বর্ণিত পদগুলোকে প্রশাসনিক কর্মকর্তা নামে পরিবর্তনসহ ১০ম গ্রেডে পুনঃনির্ধারণ করে। এতে সচিবালয়ের ভেতরের সঙ্গে বাইরের বর্ণিত পদগুলোর বৈষম্য আরও বেড়ে যায়। বক্তারা অবিলম্বে এ বৈষম্য দূরীকরণে সরকারের প্রতি জোর দাবি জানান।
এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কেএম বদিউজ্জামান, মহাসচিব আবু নাসির খান, কেন্দ্রীয় নেতা আব্দুল হালিম প্রমুখ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ