Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় কপ্টার ভূপাতিত করেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পাকিস্তান সেনাবাহিনী ভারতীয় একটি গোয়েন্দা কোয়াড কপ্টার ভূপাতিত করেছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের দেয়া তথ্য অনুযায়ী, বিতর্কিত কাশ্মীরের লাইন অব কন্ট্রোলের (এলওসি) রাখছিকরি সেক্টরের কাছে থেকে ভারতীয় বাহিনীর ওই গোয়েন্দা কোয়াড কপ্টারটি ভূপাতিত করা হয়।
পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টের এক বার্তায় ভারতীয় কপ্টার ভূপাতিত করার খবর জানিয়েছেন।
মেজর জেনারেল আসিফ গফুর তার টুইটার বার্তায় জানিয়েছেন, ভারতীয় সেই কোয়াড কপ্টার সীমান্ত পার হয়ে পাকিস্তান সীমান্তের ১৫০ মিটার ভেতরে প্রবেশ করলে পাকিস্তান সেনাবহিনী সেটি ভূপাতিত করে।
প্রসঙ্গত, কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলার প্রেক্ষিতে ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধাবস্থা তৈরি হয়। প্রথমে ভারত পাকিস্তান সীমান্তে ঢুকে বিমান হামলা চালায়। পরদিন পাল্টা প্রতিরোধের কথা বলে পাকিস্তান ভারতীয় দুটি বিমান ভূপাতিত করে এক পাইলটকে গ্রেফতার করলে পরিস্থিতির অবনতি হয়।
তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ঘোষণার পর আটক পাইলটকে মুক্তি দিয়ে ভারতের কাছে হস্তান্তর করলে দুই দেশের মধ্যে উত্তেজনা কিছুটা কমে আসে। তবে উত্তেজনা কমে গেলেও স¤প্রতি ভারত দাবি করে তারা পাকিস্তানের একটি ড্রোন ভূপাতিত করেছে। এবার পাকিস্তান ভারতীয় কপ্টার ভূপাতিত করার দাবি করলো। সূত্র : ওয়েবাসইট।



 

Show all comments
  • বুলবুল আহমেদ ১৭ মার্চ, ২০১৯, ৪:৫৮ এএম says : 0
    Sune khub valo laglo
    Total Reply(0) Reply
  • Fahad ১৭ মার্চ, ২০১৯, ৪:৫৯ এএম says : 0
    Avabe e ora porajito hobe
    Total Reply(0) Reply
  • Nasir Uddin ১৭ মার্চ, ২০১৯, ৪:৫৯ এএম says : 0
    ওরা পারে শুরু বাংলাদেশের সীমান্তে আর তাদের দেশে বসবাসরত মুসলমানদের সাথে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ