Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

আট মাস পর ফিরলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের বিদায়ের পর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে ইউরো ২০২০ এর প্রস্তুতি ম্যাচের জন্য আট মাস পর পর্তুগাল দলে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।
চলতি মাসে ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে ইউরো ২০২০-র বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে পর্তুগাল। সে জন্য রোনালদোকে নিয়ে দল ঘোষণা করেছেন কোচ ফের্নান্দো সান্তোস।

পর্তুগালের জার্সি গায়ে ১৫৪ ম্যাচে ৮৫টি গোল করেন রোনালদো। এবার সব প্রতিযোগিতায় জুভেন্টাসের হয়ে দারুণ ফর্মে আছেন ৩৪ বছর বয়সী। ৩৪ ম্যাচে করেছেন ২৪ গোল। সবশেষ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিকে দলকে জিতিয়ে নিজের সেরাটা জানান দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার।

আন্তর্জাতিক ফুটবলে দেশের সর্বকালের সেরা গোলদাতাকে ছাড়া বিশ্বকাপের পর থেকে এ পর্যন্ত ছয় ম্যাচ খেলে এখনও হারেনি পর্তুগাল। তিন জয়ের পাশাপাশি ড্র করেছে তিনটি ম্যাচ। উয়েফা নেশন্স লিগের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে সান্তোসের দল। এবার রোনালদো দলে ফিরতে পর্তুগাল আরো শক্তিশালী হবে বলে মনে করছেন দলটির সমর্থকরা। রোনালদোর দলে ফেরার গুরুত্ব সংবাদ সম্মেলনে তুলে ধরে সান্তোস বলেন, ‘ক্রিশ্চিয়ানো বিশ্বের সেরা খেলোয়াড়। আর সে জাতীয় দলে ফিরছে। রোনালদোকে পেলে যে কোনো দলই আরও শক্তিশালী হবে। এরই মধ্যে চলতি সপ্তাহে সে জাতীয় দল থেকে তার দূরে থাকা নিয়ে কথা বলেছে (তুরিনের জীবন যাত্রা ও নতুন ক্লাব জুভেন্টাসে মানিয়ে নেওয়ার জন্য)। রোনালদোকে পেয়ে দল আরও শক্তিশালী হবে।’
নিজেদের রাজধানী লিসবনে আগামী ২২ মার্চ ইউক্রেনের বিপক্ষে খেলবে পর্তুগাল। এর তিন দিন পর একই মাঠে সার্বিয়ার মুখোমুখি হবে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন