Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দোনেশিয়ায় হঠাৎ বন্যায় ৪২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:২২ পিএম

ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় কমপক্ষে ৪২ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় দুর্যোগ ব্যবস্থানা সংস্থার কর্মকর্তারা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, এ ঘটনায় আরও ২১ জন আহত হয়েছেন।

ইন্দোনেশিয়ার একজন কর্মকর্তা কোরি সিমবোলন বলেন, প্রাদেশিক রাজধানী জয়াপুরার কাছে সেনতানি এলাকায় শনিবার থেকে ভারী বৃষ্টিপাতের ঘটনায় বন্যার সৃষ্টি হয়েছে। আকস্মিক এই বন্যায় কমপক্ষে নয়টি বাড়ি ও দুটি সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতপো পুরউ নুগরোহো। তিনি বলেন, অনুসন্ধান ও উদ্ধার টিমের সদস্যরা ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে।

নুগরোহো এক বিবৃতিতে জানান, পানি এখন কমতে শুরু করেছে। কিন্তু আকস্মিক বন্যার কারণে কাদামাটি, গাছের গুড়ি ও অন্যান্য বস্তু পানির সঙ্গে ভেসে এসেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র আরও বলেন, বন্যাকবলিত হয়ে তাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত পর ১২০ জনের বেশি বাসিন্দা সরকারি অফিসে আশ্রয় নিয়েছে। তিনি বলেন, সরকারি সংস্থা, রেডক্রস ও স্বেচ্ছাসেবীরা বাস্তুচ্যুতদের সাহায্যে কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ