Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

ঝালকাঠিতে মহাসড়ক সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:২৫ পিএম

ঝালকাঠির রাজাপুরের আঞ্চলিক মহাসড়ক সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদে মানবন্ধন কর্মসূচি পালন করেছে বিক্ষুদ্ধ এলাকাবাসী। রবিবার সকালে বরিশাল-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কে উপজেলার বাইসপাস মোড়ে স্থানীয় জনগনের ব্যানারে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা লিটু মাতুব্বর, জুয়েল হক সুমন ও মাসুম মৃধাসহ আরো অনেকে।
বক্তারা অভিযোগ করেন, সড়ক সংস্কার কাজে নি¤œমানের সামগ্রী ব্যবহার, পাথরের পরিবর্তে নি¤œমানের ইট দিয়ে সড়কের কাজ চলছে। অল্প পরিমানে পীচ দিয়ে কোনমতে দায়সাড়াভাবে কাজ শেষ করা হচ্ছে। যা অল্প দিনের মধ্যেই খানাখন্দের সৃষ্টি হয়ে বেহাল সড়কে পরিনত হবে। কাজে অনিয়মের বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। এমনকি খোড়াখুড়িতে ধুলাবালির সৃস্টি হলেও সঠিকভাবে পানি না দেয়ায় চরম দুর্ভোগে পড়েন হাজার হাজার মানুষ।
১২৫ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ঝালকাঠি কালিজিরা থেকে ভান্ডারিয়া পর্যন্ত (ঝালকাঠি জেলার অংশ) ৩৮ কিলোমিটার সড়ক ১৮ ফুট থেকে ২৪ ফুট চওড়া করে রাস্তা প্রশস্তকরণ কাজ চলছে। ওরিয়েন ট্রেডার্স ও অহেদ কনস্ট্রাকশন এ কাজ বাস্তবায়ন করছে। ২০১৯ সালের মধ্যে এই প্রকল্পের বাস্তবায়ন মেয়াদকাল ধরা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন