Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

গোপালগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িঘর ভাঙচুর, আহত ৫

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ২:৩২ পিএম

গোপালগঞ্জের পূর্বনিজড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় ২ নারীসহ ৫ জন আহত হয়েছেন। গতকাল শনিবার রাতে এসব ঘটনা ঘটে। গোপালগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পূর্বনিজড়া গ্রামের ছিদ্দিকুর রহমান প্রতিবেশি দুলাল সরদারের কাছে একটি জমি বিক্রি করে। ওই জমিতে দুলাল সরদার একটি নতুন ঘর তোলে। ওই জমিটি কিনতে না পেরে ক্ষিপ্ত হয় আরেক প্রতিবেশী জাকির হোসেন। এ নিয়ে জাকির হোসেনের ভাই বাদশা শেখ, ছেলে রায়হান শেখ, প্রতিবেশি রাজু শেখ, নাজমুল শেখ, ওহাব শেখ, আশিক শেখসহ আরও অনেকে হামলা চালিয়ে দুলাল সরদার, ছিদ্দিকুর রহমান ও নুর ইসলাম মিয়ার বাড়িতে হামলা করে তিনটি বসতঘর ভাঙচুর ও লুটপাট করে। এসময় হামলাকারীদের এলোপাথাড়ি আঘাতে হাসি বেগম (৫৫), তানিয়া বেগম (৩০), দুলাল সরদার(৫৮), ছিদ্দিকুর রহমান(৬৫) ও আল আমিন(২৮)আহত হয়। নির্যাতনের শিকার ওই তিন পরিবারের লোকজন পালিয়ে রাতেই গোপালগঞ্জ থানায় গিয়ে ২টি লিখিত অভিযোগ দাখিল করে। এ সংবাদ পেয়ে হামলাকারীরা ওই রাতেই আবার নুর ইসলামের রান্নাঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়।
আহত হাসি বেগম জানান, ‘আমার স্বামী ও দেবররা আমাদের একটি জমি জাকির শেখকে না দিয়ে দুলাল সরদারের কাছে বিক্রি করায় তারা ক্ষিপ্ত হয়ে আমাদের ওপর এই হামলা চালায়।’
ওসি মো. মনিরুল ইসলাম বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ