Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন ঢাকা উত্তরের মেয়রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৪:১৩ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেছে। আজ তেজগাঁও রেলক্রসিং-সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে ঝাঁড়–দিয়ে এ বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন সদ্যদায়িত্ব গ্রহণ করা ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

এর আগে আলোচনা সভায় আতিকুল ইসলাম বলেন, আমাদের সম্পদ, লোকবল সীমিত কিন্তু আমাদের প্রত্যয় আছে কাজ করার। তাই ডিএনসিসির সবাইকে বলতে চাই, আমাদের যা কিছু আছে তা নিয়ে জনগণের জন্য কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে আসুন আমরা প্রতিজ্ঞা করি-রাজধানী ঢাকাকে ভালোবেসে আমরা কোথাও যত্রতত্র ময়লা ফেলব না। আসুন সবাই মিলে একটি পরিচ্ছন্ন সুন্দর ঢাকা গড়ি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দিনরাত ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছেন দেশের জন্য, জনগণের জন্য। তিনি যদি এত কাজ, পরিশ্রম করতে পারেন তাহলে আমরা কেন একটি সুন্দর ঢাকা গড়ে তুলতে পারব না। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে আমাদের শপথ হোক-‘সবাই মিলে স্বপ্নের পরিচ্ছন্ন, সুন্দর ঢাকা গড়ে তুলি।

তেজগাঁও রেলক্রসিং থেকে সাতরাস্তা মোড় পর্যন্ত মেয়র আনিসুল হক সড়কের দুই পাশে দেয়ালে হাতে আঁকা চিত্র দিয়ে সাজিয়ে তোলার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। জাতীয় শিশু দিবসকে উপলক্ষে এ আয়োজন করা হয়েছে।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৭ মার্চ, ২০১৯, ১১:০৮ পিএম says : 0
    নব নির্বাচিত উত্তর সিটি কর্পোরেশনের মেয়ন আতিকুল ইসলাম সাহেব বঙ্গবন্ধুর জন্মদিনে সুন্দর কথা বলেছেন, আমরা উত্তরা বাসী বিশ্বাস করতে চাই তাঁর এই কথা ‘সবাই মিলে স্বপ্নের পরিচ্ছন্ন, সুন্দর ঢাকা গড়ে তুলি’। সাথে সাথে আমরা তাঁকে স্মরণ করিয়ে দিতে চাই সুন্দর ঢাকা গড়তে হলে আপনার মানে মেয়রের নিয়ন্ত্রিত সকল কর্মকর্তা ও কর্মচারীকে সুন্দর হতে হবে। কাজেই আমি আপনাকে আপানার কর কর্মকর্তা, অঞ্চল-১ ওনার দপ্তরে যেসব আন্যায় চলছে বিশেষ করে বিদেশী নাগরিকের বাড়ির দখলদারদেরকে মালিক বানানোর যে পাঁয়তারা চলছে সেটা আমরা মনে করি আপনার নজরে গুরুত্বের সহিত নেয়া প্রয়োজন। আপনি যদি সত্যই সুন্দর ঢাকা করতে চান তাহলে প্রথমেই আপনাকে আপনার দপ্তরে যেসব অন্যায় কার্যকলাপ চলছে সেগুলো বন্ধ করতে হবে। নয়ত আমি বলতে পারি অচিরেই আপনি যেভাবে প্রধানমন্ত্রীর সুনাম করছেন ঠিক তাঁর উল্টটার মানে বিদেশী রাষ্ট্রের কাছে আপনি প্রধানমন্ত্রীর নাক কাটিয়ে ছাড়বেন এটা আমার বিশ্বাস। কারন বিদেশীরা প্রশ্ন কোনদিনও আপনাকে করবেনা তাঁরা প্রশ্ন করবে প্রধানমন্ত্রীকে। কাজেই আমার অনুরোধ থাকবে বড় বড় কথা বলেন সেটা আমারা শুনি, সাথে সাথে কাজও আমরা দেখতে চাই। সেদিকে দয়া করে একটু নজর রাখবেন। আল্লাহ্ আমাকে সহ সবাইকে বুঝেশুনে কথা বলার এবং সেই কথাকে কজে পরিণত করার ক্ষমতা প্রদান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ