Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

স্বাধীনতা দিবসে বিএনপির ৭দিনব্যাপী কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৪:৩৭ পিএম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ৭দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার (১৭ মার্চ) বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির এক যৌথসভা শেষে এসব কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র নেতৃব্দৃ এবং বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

বিএনপির কর্মসূচি: ২৬ মার্চ মঙ্গলবার ভোর ৬টায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল ইউনিট কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। দলের জাতীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা ওইদিন সকালে সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা এবং জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করবেন। একইদিন জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে এসে শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে দলের জাতীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। ২৭ মার্চ বুধবার বিকাল ৩টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র উদ্যোগে বর্ণাঢ্য স্বাধীনতা র‌্যালী অনুষ্ঠিত হবে। ২৫ মার্চ সোমবার রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং সন্ধায় জাসাস এর উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বিএনপি এবং অঙ্গ সংগঠনসমূহ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পোস্টার প্রকাশ করবে। সারাদেশের জেলা, মহানগর, উপজেলা ও পৌর শাখায় স্থানীয় সংগঠন সুবিধানুযায়ী বর্ণাঢ্য স্বাধীনতা র‌্যালীর আয়োজন করবে। নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সকল দলীয় কার্যালয়ে শহীদ জিয়াউর রহমানের ছবিসহ আলোকসজ্জা। দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে। বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • hasir khurak ১৭ মার্চ, ২০১৯, ৬:২৭ পিএম says : 0
    আমি আপনাকে সত্যিই মিস করছি কারণ দীর্ঘ সময় সোশ্যাল মিডিয়ার সাথে আপনি মিথ্যা বলছেন না কিন্তু কল্পনা করেন বেগম জিয়া 74 বছর বয়সী নারী। তিনি সবই বাংলার মা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন