Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

সারারাত ঘুমাতে পারিনি : মাহমুদুল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৪:৪২ পিএম

নিউজিল্যান্ড সফর শেষ না করেই থেকে গতকাল রাতে ঢাকায় এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নূর নামে একটি মসজিদে সন্ত্রাসীর হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান মাহমুদুল্লাহ-তামিমরা। দেশে ফিরে আসার পরও সকল খেলোয়াড়ের চেহারার মধ্যে ছিল আতঙ্কের ছাপ।
ঢাকায় ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অধিনায়ক মাহমুুদুল্লাহ রিয়াদ বলেন, ‘আমরা সারারাত ঘুমাতে পারিনি। যখন রুমে ছিলাম, একটা কথাই মনে হচ্ছিল যে আমরা কতটা ভাগ্যবান। যখন রুমের মধ্যে ছিলাম, তখন শুধু একটা কথা চিন্তা হচ্ছিল, যে আমরা কতটুকু ভাগ্যবান। সবচেয়ে বড় কথা, নিউজিল্যান্ডের মত দেশে এ ধরনের ঘটনা ঘটলো- এটা একদম অনাকাংখিত। বোর্ডের কর্মকর্তাদেও সঙ্গে যোগাযোগ হওয়ার পর তাঁরা আমাদের দ্রুত দেশের ফিরিয়ে আনলেন। বিসিবিকে ধন্যবাদ, পাপন ভাইকে (বিসিবি সভাপতি নাজমুল হাসান) ধন্যবাদ। দেশবাসীকে বলব, আমাদের জন্য দোয়া করবেন যেন আমরা এই মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে পারি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ। আমরা খুব ভাগ্যবান যে, এখন এখানে বসে আছি। আপনাদের সবার দোয়া, দেশবাসির দোয়া, বাবা-মা, পরিবার-পরিজন, আমরা আল্লাহর রহমতে এখানে এসে পৌঁছাতে পেরেছি।’
খেলোয়াড়দের সান্ত¦না দিতে ভুল করেননি বোর্ড সভাপতি, ‘এত লম্বা ভ্রমণে তারা সবাই ক্লান্ত। মানসিকভাবে ভেঙে পড়েছে অনেকেই। এখন তাদের সঙ্গে কথা বলারও কিছু নেই। আমরা সবাইকে বলেছি, বাসায় যাও। খেলাধুলা নিয়ে এই মুহূর্তে কোনো চিন্তা করবে না। পরিবারের সঙ্গে সময় কাটাবে। আমরা আছি, আমাদের যদি কোনো সহযোগিতা লাগে কারো, আমরা আছি।’
গতকাল রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে বাংলাদেশের সকল খেলোয়াড়রা। এ সময় বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিবি) নাজমুল হাসান পাপন এমপিসহ বোর্ডের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন